scorecardresearch
 

Google Salary : ৩০০ শতাংশ স্যালারি বাড়াল Google, ঘটনা জানলে তাজ্জব বনে যাবেন

গুগলের ৩০০ শতাংশ বেতন বৃদ্ধির (Salary Hike Google) খবর আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ গুগল বেতন বৃদ্ধি বন্ধ করে দিয়েছিল বলে অভিযোগ।

Advertisement
Google Salary Google Salary
হাইলাইটস
  • গুগলের ৩০০ শতাংশ বেতন বৃদ্ধির (Salary Hike Google) খবর আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে
  • কেন এতটা বেতন বাড়ানো হল ?

বেশ কয়েকবছর ধরেই  Google-এ কর্মী ছাঁটাই নিয়ে আলোচনা চলছে। হাজার হাজার কর্মচারীকে এই কোম্পানি ছাঁটাই করেছিল বলে অভিযোগ। তবে এবার উল্টো ঘটনা। ৩০০ শতাংশ স্যালারি বাড়ানো হল কোম্পানির তরফে। এই ঘটনায় তাজ্জব অনেকেই। 

গুগলের ৩০০ শতাংশ বেতন বৃদ্ধির (Salary Hike Google) খবর আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ গুগল বেতন বৃদ্ধি বন্ধ করে দিয়েছিল বলে অভিযোগ। কিন্তু সম্প্রতি এক কোম্পানির CEO জানিয়েছেন, তাঁরা এক কর্মীকে তাঁদের কোম্পানিতে জয়েন করাচ্ছিলেন। তখনই গুগল বেতন বাড়িয়ে দেয়। বিজনেস টুডে-র প্রকাশিত প্রতিবেদন অনুসারে, গুগলের সেই কর্মী IIT মাদ্রাজের এক প্রাক্তন ছাত্রের সঙ্গে স্টার্টআপ পারপ্লেক্সিটি এআই-তে যোগ দেওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু,  Google যখনই বেতন বাড়িয়ে দেয়, তিনি গুগলেই থেকে যান।

AI ফার্মের বিগ টেকনোলজি পডকাস্টে এই ঘটনা সামনে এনেছে। পারপ্লেক্সিটি এআই-এর সিইও অরবিন্দ শ্রীনিবাস এই বিষয়ে জানান, বর্তমানে গুগল তাঁর কর্মচারীদের ধরে রাখতে যে কোনও পর্যায়ে যেতে পারে। যে কর্মচারী আমাদের কোম্পানিতে যোগ দেবেন বলে ঠিক করেছিলেন, তাঁর ৩০০ শতাংশ বেতন বৃদ্ধি করে দেয় গুগল। 

আরও পড়ুন

অরবিন্দ শ্রীনিবাসের আরও বক্তব্য, যে কোনও কর্মচারীদের ছেড়ে দেওয়া উচিত বলেই তিনি মনে করেন। কোনও কর্মীকে ধরে রাখতে গেলে কী কী মাপকাঠি প্রয়োজন তাও ঠিক করা দরকার। প্রসঙ্গত, ২০২৪ সালেই জানুয়ারিতেই Google অনেককে ছাঁটাই করে বলে অভিযোগ।  তার আগে ২০২৩ সালে কোম্পানি ১২ হাজার কর্মচারীদের ছাঁটাই করেছিল। 

Advertisement