scorecardresearch
 

LIC Superhit Pension Plan: বিনিয়োগ করুন একবার, মোটা টাকা পেনশন পাবেন জীবনভর

LIC Superhit Pension Plan: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন (LIC) প্রতিটি শ্রেণীর বিনিয়োগকারীদের জন্য অনেক আকর্ষণীয় পলিসি রেখেছে। দেশের বিপুল সংখ্যক বিনিয়োগকারী নিরাপদ বিনিয়োগের জন্য LIC পলিসিগুলির উপর আস্থা রেখেছেন৷ LIC রিটায়ারমেন্ট পলিসিও বেশ আকর্ষণীয়।

Advertisement
বিনিয়োগ করুন একবার, মোটা টাকা পেনশন পাবেন জীবনভর! বিনিয়োগ করুন একবার, মোটা টাকা পেনশন পাবেন জীবনভর!
হাইলাইটস
  • লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন (LIC) প্রতিটি শ্রেণীর বিনিয়োগকারীদের জন্য অনেক আকর্ষণীয় পলিসি রেখেছে।
  • দেশের বিপুল সংখ্যক বিনিয়োগকারী নিরাপদ বিনিয়োগের জন্য LIC পলিসিগুলির উপর আস্থা রেখেছেন।
  • LIC রিটায়ারমেন্ট পলিসিও বেশ আকর্ষণীয়।

LIC Superhit Pension Plan: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন (LIC) প্রতিটি শ্রেণীর বিনিয়োগকারীদের জন্য অনেক আকর্ষণীয় পলিসি রেখেছে এবং বিপুল সংখ্যক বিনিয়োগকারী নিরাপদ বিনিয়োগের জন্য এলআইসি পলিসিগুলিকে বিশ্বাস করে৷ বেসরকারি খাতে কর্মরতরা পেনশনের নিরাপত্তা বেষ্টনী পান না, এমন পরিস্থিতিতে আগে থেকেই অবসর প্ল্যান করা জরুরি হয়ে পড়ে। রিটায়ারমেন্ট কর্পাস প্রস্তুত করার জন্য অনেক বিনিয়োগের বিকল্প রয়েছে, যার মধ্যে LIC-এর প্ল্যান অ্যানুইটি প্ল্যান LIC জীবন অক্ষয় পলিসিও অন্তর্ভুক্ত। আপনি অবসর প্ল্যানর জন্যও এই প্ল্যানটি বেছে নিতে পারেন।

LIC জীবন অক্ষয় পলিসির বৈশিষ্ট:
জীবন অক্ষয় প্ল্যান হল একটি তাত্ক্ষণিক বার্ষিক প্ল্যান, যা একটি একক প্রিমিয়াম পলিসি এবং এতে একমুঠো পরিমাণ বিনিয়োগ করতে হবে৷ আপনি মাসে একবার, তিন মাসে, বছরে দুবার বা পুরো বছরে একবার বার্ষিকী দিতে পারেন। প্ল্যান লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গে পেআউট শুরু হয়, তাই আপনি পরে আপনার অর্থপ্রদানের বিকল্প পরিবর্তন করতে পারবেন না।

কত টাকা পেনশন পাবেন?
আপনি এই স্কিমে যত বেশি বিনিয়োগ করবেন, তত বেশি পেনশন পাবেন। আপনি ন্যূনতম ১ লক্ষ টাকা দিয়ে বিনিয়োগ করতে পারেন। এবং সর্বনিম্ন বয়স হতে হবে ৩০ বছর। আপনি যদি এই স্কিমে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করেন তবে আপনি ২৮,৬২৫ টাকা বার্ষিক রিটার্ন পাবেন। অর্থাৎ, প্রতি মাসে ২৩১৫ টাকা পেনশন পাবেন।

আরও পড়ুন

প্রতি মাসে ১৬,০০০ টাকা পেনশনের জন্য কত টাকা বিনিয়োগ করতে হবে?
আপনি যদি অবসর গ্রহণের পরে LIC জীবন অক্ষয় প্ল্যানের মাধ্যমে প্রতি মাসে ১৬,০০০ টাকা পেনশন পেতে চান, তাহলে আপনাকে এর জন্য ৩৫ লাখ টাকার একক বিনিয়োগ করতে হবে। এর সঙ্গে, আপনি প্রতি মাসে ১৬,৪৭৯ টাকা এবং বার্ষিক ২,০৩,৭০০ টাকা পেনশন পাবেন।

Advertisement

TAGS:
Advertisement