scorecardresearch
 

Multibagger Stock: ২ বছরে ২১৮% মুনাফা, কোল ইন্ডিয়ার স্টকে মিলছে মাল্টিব্যাগার রিটার্ন

Multibagger Stock: কোল ইন্ডিয়া, দেশের বৃহত্তম কয়লা উৎপাদনকারী সংস্থা। কোল ইন্ডিয়ার স্টকের দর তার ৭ বছরের সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে। মাত্র আড়াই মাসের মধ্যে শেয়ারটি প্রায় ৪৯ শতাংশ বেড়েছে।

Advertisement
২ বছরে ২১৮% মুনাফা, কোল ইন্ডিয়ার স্টকে মিলছে মাল্টিব্যাগার রিটার্ন! ২ বছরে ২১৮% মুনাফা, কোল ইন্ডিয়ার স্টকে মিলছে মাল্টিব্যাগার রিটার্ন!
হাইলাইটস
  • কোল ইন্ডিয়া, দেশের বৃহত্তম কয়লা উৎপাদনকারী সংস্থা।
  • কোল ইন্ডিয়ার স্টকের দর তার ৭ বছরের সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে।
  • মাত্র আড়াই মাসের মধ্যে শেয়ারটি প্রায় ৪৯ শতাংশ বেড়েছে।

High Return Investment Plan: কোল ইন্ডিয়া, দেশের বৃহত্তম কয়লা উৎপাদনকারী সংস্থা, তাপবিদ্যুৎ কেন্দ্রগুলিতে ক্রমাগত কয়লা সরবরাহ করে দেশের প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সরবরাহে সহায়তা করেছে। কোল ইন্ডিয়ার স্টকের দুর্দান্ত বৃদ্ধির কারণে, এটি তার শেয়ারহোল্ডারদের অধিক আকর্ষণীয় করে তুলেছে। কোল ইন্ডিয়ার স্টকের দর তার ৭ বছরের সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে। মাত্র আড়াই মাসের মধ্যে শেয়ারটি প্রায় ৪৯ শতাংশ বেড়েছে। কোম্পানিটি ২০২৩-২৪ সালের চলতি আর্থিক বছরের জন্য তার বিনিয়োগকারীদের ১৫.২৫ টাকার অন্তর্বর্তী লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, যার কারণে স্টকের চাহিদা আর দর বাড়ছে।

আড়াই মাসে শেয়ার বেড়েছে ৪৯ শতাংশ
১ সেপ্টেম্বর, ২০২৩-এ, কোল ইন্ডিয়ার স্টক ২৩৭ টাকায় বন্ধ হয়েছে। এই স্তর থেকে, বিনিয়োগকারীরা প্রতি শেয়ারে ১১৩ টাকা লাভ করছে। অর্থাৎ শেয়ারহোল্ডাররা ৪৯ শতাংশ রিটার্ন পেয়েছেন। যদি আমরা ২০২৩ সালের হোলি থেকে দীপাবলি পর্যন্ত ১০ মাসের সময়ের দিকে তাকাই, তাহলে ২৭ মার্চ, ২০২৩-এ স্টকটি প্রায় ২০৮ টাকা লেনদেন হয়েছিল, যে স্তরে বিনিয়োগকারীরা শেয়ার প্রতি ১৪২ টাকা লাভ পাবে।

২ বছরে ২১৮ শতাংশ মাল্টিব্যাগার রিটার্ন
আগস্ট ২০১৫-এ, কোল ইন্ডিয়ার স্টক ৪৪৭ টাকার উচ্চতায় পৌঁছেছিল। এর পরে, স্টকটি এমনভাবে ডুবে যায় যে এটি ১৫ অক্টোবর, ২০২০-এ ১০৯.৫৫ টাকায় নেমে আসে। কিন্তু গত দুই বছরে কয়লা উৎপাদন বৃদ্ধি এবং ভালো আর্থিক ফলাফলের ভিত্তিতে শেয়ারটি ইউ-টার্ন নিয়েছে। যা আজ ১৩ নভেম্বর ২০২৩-এ ৩৫০ টাকায় পৌঁছেছে। এই গত দুই বছরে, কোল ইন্ডিয়া স্টক বিনিয়োগকারীদের ২১৮ শতাংশ মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। বিনিয়োগকারীরা এখনও কোল ইন্ডিয়ার স্টক নিয়ে আশাবাদী।

আরও পড়ুন

Advertisement