scorecardresearch
 

Multibagger Stock: এক বছরে ৩৩১% রিটার্ন, রেলের এই শেয়ারে মালামাল বিনিয়োগকারীরা

Multibagger Stock: রেলওয়ে সম্পর্কিত কোম্পানি তার বিনিয়োগকারীদের ধনী করেছে। আজ এমন একটি রেলওয়ে স্টক সম্পর্কে জেনে নিন যা গত এক বছরে বিনিয়োগকারীদের ৩৩১.২৯ শতাংশ রিটার্ন দিয়েছে। এই শেয়ারের নাম জুপিটার ওয়াগনস লিমিটেড।

Advertisement
এক বছরে ৩৩১% রিটার্ন, রেলের এই শেয়ারে মালামাল বিনিয়োগকারীরা! এক বছরে ৩৩১% রিটার্ন, রেলের এই শেয়ারে মালামাল বিনিয়োগকারীরা!
হাইলাইটস
  • রেলওয়ে সম্পর্কিত কোম্পানি তার বিনিয়োগকারীদের ধনী করেছে।
  • আজ এমন একটি রেলওয়ে স্টক সম্পর্কে জেনে নিন যা গত এক বছরে বিনিয়োগকারীদের ৩৩১.২৯ শতাংশ রিটার্ন দিয়েছে।
  • এই শেয়ারের নাম জুপিটার ওয়াগনস লিমিটেড।

High Return Investment Plan: রেলওয়ে সম্পর্কিত কোম্পানি তার বিনিয়োগকারীদের ধনী করেছে। আজ এমন একটি রেলওয়ে স্টক সম্পর্কে জেনে নিন যা গত এক বছরে বিনিয়োগকারীদের ৩৩১.২৯ শতাংশ রিটার্ন দিয়েছে। এই শেয়ারের নাম জুপিটার ওয়াগনস লিমিটেড। কোম্পানিটি তাদের ত্রৈমাসিক ফলাফল প্রকাশ করেছে। এই প্রান্তিকে কোম্পানিটি ২৪১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ত্রৈমাসিক ফলাফলের পর কোম্পানিটির শেয়ার রকেটে পরিণত হয়েছে। 

আজ সকালে বাজার খোলার সঙ্গে সঙ্গে কোম্পানির স্টক ৫২-সপ্তাহের রেকর্ড ৩২৪.৯৫ টাকার স্তরে পৌঁছেছে। আজ স্টক আপার সার্কিট হিট করেছে ২০২৩ সালের সেপ্টেম্বরের ত্রৈমাসিকে কোম্পানির নিট মুনাফা বেড়ে ৮২.১ কোটি টাকা হয়েছে। একই সময়ে, ২০২২ সালের সেপ্টেম্বরের প্রান্তিকে একই অঙ্ক ছিল ২৪.১ কোটি টাকা।

কোম্পানির রাজস্ব কী ছিল?
২০২৩ সালের সেপ্টেম্বরের প্রান্তিকে, কোম্পানির আয় ১১২ শতাংশ বেড়ে ৮৮৫.১ কোটি টাকা হয়েছে। যা গত আর্থিক বছরের দ্বিতীয় প্রান্তিকে ছিল ৪১৭.৭ কোটি টাকা। গত এক বছরে কোম্পানির শেয়ার ৩৩১.২৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে অর্থাৎ ২৪৩.৫০ টাকা। ৩১ অক্টোবর, ২০২২-এ কোম্পানির শেয়ার ৭৩.৫০ টাকার স্তরে ছিল। একই সময়ে, আজ এই শেয়ারটি ৩১৭ টাকায় লেনদেন হচ্ছে। 

আরও পড়ুন

কোম্পানির মার্কেট ক্যাপ কত?
কোম্পানির মোট ০.৯১ লাখ শেয়ার আজ BSE-তে ২.৯৫ কোটি টাকার লেনদেন হচ্ছে। BSE-তে কোম্পানির মার্কেট ক্যাপ বেড়েছে ১২,৯৭৭ কোটি টাকা।

স্টকের RSI কত?
প্রযুক্তিগত দিক থেকে, ফার্মের আপেক্ষিক শক্তি সূচক (RSI) ৫০.২ এ দাঁড়িয়েছে, যা নির্দেশ করে যে এটি অতিরিক্ত কেনা বা ওভারসোল্ড জোনে ট্রেড করছে না।

কোম্পানির লাভ কত?
২০২৩ সালের মার্চে শেষ হওয়া আর্থিক বছরের জন্য ১৪৩.৭৫ শতাংশ বৃদ্ধি দেখা গেছে, যার পরে কোম্পানির মুনাফা ১২০ কোটি টাকায় পৌঁছেছে। একই সময়ে, গত অর্থ বছরে কোম্পানির আয় ৭৫.৪৫ শতাংশ বেড়ে ২০৭৩ কোটি টাকা হয়েছে।

Advertisement

কোম্পানির ব্যবসা কী?
জুপিটার ওয়াগনস লিমিটেড একটি বড় কোম্পানি যা রেলওয়ের জন্য ওয়াগন তৈরি করে। বর্তমানে জুপিটার ওয়াগনের বার্ষিক ৭৪০০টি ওয়াগন তৈরি করার ক্ষমতা রয়েছে। কোম্পানিটি চলতি বছরের শেষ নাগাদ তাদের ধারণক্ষমতা ৮৪০০ ওয়াগনে উন্নীত করতে চায়। কোম্পানির সমন্বিত সুবিধা হল রেলওয়ে ওয়াগন, উচ্চ-গতির বগি এবং রেলওয়ে ঢালাই তৈরি করা।

Advertisement