scorecardresearch
 

Multibagger Stock: ৫০ টাকারও কম দামের এই ৫ স্টকে বাম্পার রিটার্ন, সামান্য টাকা ঢেলেই কোটিপতি

Multibagger Stock: শেয়ার বাজার বর্তমানে তার সর্বকালের সর্বোচ্চ স্তরে রয়েছে। তাই ৫০ টাকারও কম দামের অনেক স্টক এই বছর বিনিয়োগকারীদের মালামাল করেছে৷ জেনে নিন এমনই ৫ কম দামের স্টক সম্পর্কে যেগুলি এ বছর তার বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিয়ে মালামাল করেছে।

Advertisement
৫০ টাকারও কম দামের এই ৫ স্টকে বাম্পার রিটার্ন, সামান্য টাকা ঢেলেই কোটিপতি! ৫০ টাকারও কম দামের এই ৫ স্টকে বাম্পার রিটার্ন, সামান্য টাকা ঢেলেই কোটিপতি!
হাইলাইটস
  • শেয়ার বাজার বর্তমানে তার সর্বকালের সর্বোচ্চ স্তরে রয়েছে।
  • ই ৫০ টাকারও কম দামের অনেক স্টক এই বছর বিনিয়োগকারীদের মালামাল করেছে৷

Multibagger Stock: শেয়ারবাজারের বিনিয়োগকারীদের জন্য চলতি বছরটি খুবই ভালো যাচ্ছে। এ বছর শেয়ারবাজারের অবিশ্বাস্য উচ্ছ্বাস বিনিয়োগকারীদের ধনী করেছে। বেশিরভাগ বিনিয়োগকারী শেয়ার বাজারে বড় বাজি খেলার পরিবর্তে ছোট শেয়ারে অর্থ বিনিয়োগ করছেন। শেয়ার বাজার বর্তমানে তার সর্বকালের সর্বোচ্চ স্তরে রয়েছে। তাই ৫০ টাকারও কম দামের অনেক স্টক এই বছর বিনিয়োগকারীদের মালামাল করেছে৷ এসব স্টক বেশির ভাগই সরকারি কোম্পানির, যারা বাম্পার রিটার্ন দিয়েছে। জেনে নিন এমনই ৫ কম দামের স্টক সম্পর্কে যেগুলি এ বছর তার বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিয়ে মালামাল করেছে।

যে ৫ স্টকে মিলেছে বাম্পার রিটার্ন:
•    IRFC-এর মাল্টিব্যাগার স্টক: এই বছর, ভারতীয় রেলের পেনি স্টক IRFC বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে৷ এর লাভের কথা বললে, এই স্টকটি এক বছরে বিনিয়োগকারীদের ১৮৭.৮৪% রিটার্ন দিয়েছে। এর ৫২ সপ্তাহের সর্বনিম্ন ২৫.৪০ টাকা ছিল যা এখন ৯৪.৭০ টাকার স্তরে পৌঁছেছে।

•    IREDA-এর মাল্টিব্যাগার স্টক: IREDA, পুনর্নবীকরণযোগ্য জ্বালানি খাতের একটি সরকারি কোম্পানি, শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার এক মাসও পেরিয়ে যায়নি এবং এই সময়ের মধ্যে এটি দ্বিগুণেরও বেশি দিয়েছে বিনিয়োগকারীদের লাভ। এটির ৫২ সপ্তাহের সর্বনিম্ন ছিল ৫০ টাকা এবং এর সর্বোচ্চ এখন পর্যন্ত ১২৩ টাকায় পৌঁছেছে।

আরও পড়ুন

•    HUDCO-এর মাল্টিব্যাগার স্টক: হাউজিং ডেভেলপমেন্টের পেনি স্টক HUDCO বিনিয়োগকারীদের এক বছরে ৯৬.৩৭% রিটার্ন দিয়েছে। এটি ৫২ সপ্তাহের সর্বনিম্ন ৪০.৪০ টাকার স্তরে ছিল এবং এখন এটি ১১০.৭৫ টাকার স্তরে পৌঁছেছে।

•    অলোক ইন্ডাস্ট্রিজ-এর মাল্টিব্যাগার স্টক: মুকেশ আম্বানির কোম্পানি অলোক ইন্ডাস্ট্রিজের পেনি স্টকও বাজারে খুব ভালো করছে। এটি এক বছরে বিনিয়োগকারীদের ৪২.৯৯% রিটার্ন দিয়েছে। এর ৫২ সপ্তাহের সর্বনিম্ন মূল্য ছিল ১০ টাকা যা এখন ২২.৯৫ টাকায় পৌঁছেছে।

Advertisement

•    SUZLON-এর মাল্টিব্যাগার স্টক: সুজলন হল এই বছরের এমন একটি পেনি স্টক যা বিনিয়োগকারীদেরকে মাল্টিব্যাগারের মতো রিটার্ন দিয়েছে। এটির ৫২ সপ্তাহের সর্বনিম্ন মূল্য ৬ টাকা ছিল যা এখন ৩৮.৫০ টাকায় এবং এটির ৫২ সপ্তাহের সর্বোচ্চ ৪৪ টাকায় উঠেছে৷

বিশেষ দ্রষ্টব্য: এখানে বিনিয়োগের রিটার্ন সম্পর্কে একটি সার্বিক তথ্য দেওয়া হয়েছে। এটিকে বিনিয়োগের পরামর্শ হিসাবে বিবেচনা করবেন না। শেয়ার বাজারে বিনিয়োগ করা বাজারের ঝুঁকির বিষয়, অনুগ্রহ করে বিনিয়োগের আগে আর্থিক পরামর্শ নিন।

Advertisement