scorecardresearch
 

Share Market Stock : মাত্র ১ লাখ টাকা বিনিয়োগে মিলল ৪০ লাখ, বাম্পার রিটার্ন দিল এই শেয়ার

শেয়ার বাজারকে অনেকে ঝুঁকিপূর্ণ বলে মনে করলেও, এখানে ইনভেস্ট করে যে মালামাল হওয়া যায় তার প্রমাণ মিলল। এমন অনেক শেয়ার আছে যেগুলো একজন বিনিয়োগকারীকে রাতারাতি মালামাল করতে পারে।

Advertisement
Share Market Share Market
হাইলাইটস
  • এমন অনেক শেয়ার আছে যেগুলো একজন বিনিয়োগকারীকে রাতারাতি মালামাল করতে পারে
  • ১ লাখ টাকা বিনিয়োগ করে ৪ বছরে মিলল ৪০ লাখ টাকা

শেয়ার বাজারকে অনেকে ঝুঁকিপূর্ণ বলে মনে করলেও, এখানে ইনভেস্ট করে যে মালামাল হওয়া যায় তার প্রমাণ মিলল। এমন অনেক শেয়ার আছে যেগুলো একজন বিনিয়োগকারীকে রাতারাতি মালামাল করতে পারে। খুব অল্প সময়ে বাম্পার রিটার্ন দিয়েছে ওয়ান পয়েন্ট ওয়ান সলিউশন লিমিটেডের শেয়ার।

যে ব্যক্তি গত চার বছর আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করেছিলেন তাঁরা 40 লক্ষ টাকা রিটার্ন পাচ্ছেন। স্মলক্যাপ কোম্পানি ওয়ান পয়েন্ট ওয়ান সলিউশন লিমিটেড এই স্টকটি শুধুমাত্র বিগত চার বছরে তার বিনিয়োগকারীদের ৩৬০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। এই সময়ের মধ্যে, শেয়ারের দাম ১.৫৮ টাকা থেকে বেড়ে এখন  হয়েছে ৫৮.৫৬ টাকা।  

এই ছোট ক্যাপ কোম্পানির শেয়ারের মূল্য ২৯ নভেম্বর ২০১৯ সালে ছিল মাত্র ১.৫৮ টাকা। শনিবার ৫.০১ শতাংশ বাড়ে শেয়ারের দাম। শনিবার এই শেয়ারের দাম ক্লোজ হয় ৫৮.৮০ টাকায়। শনিবার অনুষ্ঠিত বিশেষ ট্রেডিং সেশনে এই স্টকটি ৫৬.৮০ টাকায় লেনদেন শুরু করে। ৫৮ টাকায় উপরের সার্কিট অতিক্রম করে। শুধুমাত্র গত ৫ কার্যদিবসে এই শেয়ারের দর বেড়েছে ১৯.৬৯ শতাংশ।

আরও পড়ুন

গত চার বছরে যে সমস্ত বিনিয়োগকারীরা স্মলক্যাপ মাল্টিব্যাগার স্টকগুলিতে অর্থ বিনিয়োগ করেছে তারা ৩৬১২% রিটার্ন পেয়েছে। সেই অনুযায়ী দেখলে, একজন বিনিয়োগকারী সেই সময়ে এই কোম্পানির শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকলে এখন তার দাম ৩৭ লাখ টাকা পেরিয়ে যেত। 

যারা এই শেয়ারে বিনিয়োগ করেছে তারা ছয় মাসে প্রায় ২৩ শতাংশ মুনাফা পেয়েছেন।  গেছে। গত এক বছরে এই আইটি স্টকটি তার বিনিয়োগকারীদের পরিমাণ দ্বিগুণেরও বেশি হয়েছে। এক বছরে এই শেয়ার রিটার্ন দিয়েছে ১৬৩. ৬০ শতাংশ। 

Advertisement

Advertisement