scorecardresearch
 

Multibagger Stock: ১২ টাকার স্টকে ১০,০০০% রিটার্ন, অল্প টাকা ঢেলেই কোটিপতি লগ্নিকারীরা

High Return Investment Plan: আজ এমন একটি শেযার নিয়ে আলোচনা করা হবে যেটি তার বিনিয়োগকারীদের ১০ হাজার শতাংশ রিটার্ন দিয়েছে। এই স্টক তার বিনিয়োগকারীদের মাত্র ১০,০০০ টাকার বিনিয়োগে ১০ লক্ষ টাকা রিটার্ন দিয়েছে।

Advertisement
অজন্তা ফার্মার স্টক তার বিনিয়োগকারীদের মাত্র ১০,০০০ টাকার বিনিয়োগে ১০ লক্ষ টাকা রিটার্ন দিয়েছে। অজন্তা ফার্মার স্টক তার বিনিয়োগকারীদের মাত্র ১০,০০০ টাকার বিনিয়োগে ১০ লক্ষ টাকা রিটার্ন দিয়েছে।
হাইলাইটস
  • শেয়ারবাজারে বিনিয়োগ সব সময়েই অনিশ্চয়তায় ভরা।
  • অজন্তা ফার্মার স্টক তার বিনিয়োগকারীদের মাত্র ১০,০০০ টাকার বিনিয়োগে ১০ লক্ষ টাকা রিটার্ন দিয়েছে।

Multibagger Stock: শেয়ারবাজারে বিনিয়োগ সব সময়েই অনিশ্চয়তায় ভরা। কোনও কোনও শেয়ার বিনিয়োগকারীদের রাতারাতি কোটিপতি করে দেয়, আবার শেয়ারে টাকা ঢেলে লাখ লাখ টাকার লোকসানও হয় অনেকের। যেমন, আজ এমন একটি শেযার নিয়ে আলোচনা করা হবে যেটি তার বিনিয়োগকারীদের ১০ হাজার শতাংশ রিটার্ন দিয়েছে। 

অজন্তা ফার্মা (Ajanta Pharma), ফার্মা সেক্টরের অন্যতম শীর্ষস্থানীয় কোম্পানি, কিছু সময়ের জন্য বিনিয়োগকারীদের শক্তিশালী রিটার্ন দিয়েছে। আজ, ৫ মার্চ ২০২৩-এ এই কোম্পানির শেয়ার দর কিছুটা পড়লেও দীর্ঘমেয়াদে এই অজন্তা ফার্মার শেয়ার বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। আগামী সময়ে অজন্তা ফার্মার শেয়ারের দাম আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বুধবার কোম্পানিটির শেয়ার ১.১ শতাংশ কমেছে এবং দিনের শেষে ১,১৯১ টাকায় লেনদেন করেছে। অজন্তা ফার্মার স্টকগুলি তার বিনিয়োগকারীদের মাত্র ১০,০০০ টাকার বিনিয়োগে ১০ লক্ষ টাকা রিটার্ন দিয়েছে।

আরও পড়ুন: ৮,৩৩৪ টাকা করে জমিয়ে ৪৫ লাখ টাকা রিটার্ন; সঞ্চয় বাড়বে হু হু করে

১২ টাকায় শেয়ার
অজন্তা ফার্মার শেয়ার ২৯ জানুয়ারি, ২০১০-এ শেয়ার প্রতি ১২.১৪ টাকায় লেনদেন হয়েছিল। বর্তমানে এই শেয়ারের দাম ১,২০০ টাকা। গত বছরে এই শেয়ারগুলি ১৪২৭.৫০ টাকা পর্যন্ত বেড়েছিল। শেয়ারটি এক বছরের সর্বনিম্ন ১০৬১.৭৭ টাকার স্তরে নেমে এসেছে। গত ৫ দিনে অজন্তা ফার্মার শেয়ারদর ৩.৯৭ শতাংশ কমেছে। গত এক মাসে এই পতন ২.১০ শতাংশ। গত ৬ মাসে এই শেয়ারের দর কমেছে ৮.৫২ শতাংশ।

জানুয়ারি ২৯, ২০১০ থেকে, এই শেয়ারগুলির স্টক টার্নওভার ১০০ শতাংশ। অর্থাৎ, গত ১৩ বছরে এই শেয়ার বেড়েছে ১০ হাজার শতাংশ। অর্থাৎ, ২০১২ সালে যারা ১ লাখ টাকা বিনিয়োগ করেছে তাদের ১ কোটি টাকা রিটার্ন দিয়েছে এই কোম্পানি। ১১ মে, ২০২২-এ স্টকটি তার সর্বকালের সর্বনিম্ন ১০৬২.৭৩ টাকা স্পর্শ করেছে। এরপর ৪ মাসে এই শেয়ারের দাম বেড়েছে ৩৪ শতাংশ। ৯ সেপ্টেম্বর, ২০২২-এ, এই স্টকের দর ১৪২৫.৮০ টাকার স্তরে পৌঁছেছে। এরপর অজন্তার শেয়ারের দর পতন শুরু হয়।

Advertisement

Advertisement