scorecardresearch
 

Multibagger Stocks: ১ লাখ টাকার শেয়ার পৌঁছল ১৪ কোটিতে! অবিশ্বাস্য মুনাফায় মালামাল লগ্নিকারীরা

Multibagger Stocks: সম্বর্ধন মাদারসন ইন্টারন্যাশনাল লিমিটেড (Samvardhana Motherson International) দীর্ঘ মেয়াদে ১৩৮,৯০০% এর বেশি রিটার্ন দিয়েছে। বর্তমানে এই কোম্পানির শেয়ারের দাম ১১১.২০ টাকা। এটির ৫২ সপ্তাহের উচ্চ স্তর হল ১২৬.৫০ টাকা এবং ৫২ সপ্তাহের নিম্ন স্তর প্রতি শেয়ার ৬১.৮০ টাকা।

Advertisement
১ লাখ টাকার শেয়ার পৌঁছল ১৪ কোটিতে! অবিশ্বাস্য মুনাফায় মালামাল লগ্নিকারীরা ১ লাখ টাকার শেয়ার পৌঁছল ১৪ কোটিতে! অবিশ্বাস্য মুনাফায় মালামাল লগ্নিকারীরা

Multibagger Stocks: স্টক মার্কেট এখন কিছু সময়ের জন্য পতনের মধ্যে ট্রেড করছে, তবে কিছু স্টক বিক্রির মধ্যেও চমৎকার রিটার্ন দিয়েছে। আজ আমরা এমন একটি স্টক সম্পর্কে বলতে যাচ্ছি যা দীর্ঘমেয়াদে তার বিনিয়োগকারীদের প্রচুর মুনাফা দিয়েছে। সম্বর্ধন মাদারসন ইন্টারন্যাশনাল লিমিটেডের শেয়ার দীর্ঘমেয়াদে বিনিয়োগকারীদের ধনী করেছে।
সম্বর্ধন মাদারসন ইন্টারন্যাশনাল লিমিটেড (Samvardhana Motherson International) দীর্ঘ মেয়াদে ১৩৮,৯০০% এর বেশি রিটার্ন দিয়েছে। বর্তমানে এই কোম্পানির শেয়ারের দাম ১১১.২০ টাকা। এটির ৫২ সপ্তাহের উচ্চ স্তর হল ১২৬.৫০ টাকা এবং ৫২ সপ্তাহের নিম্ন স্তর প্রতি শেয়ার ৬১.৮০ টাকা।

শেয়ারের দাম একবার ছিল মাত্র ০.০৮০ টাকা
সম্বর্ধন মাদারসন ইন্টারন্যাশনাল লিমিটেড কোম্পানি ১৯৯৯ সালে শেয়ার বাজারে আসে। তখন এর শেয়ারের দাম ছিল ০.০৮০ টাকা, কিন্তু আজ এই শেয়ারটি ১১১.২০ টাকায় লেনদেন হচ্ছে। এই সময়ের মধ্যে, বিনিয়োগকারীরা ১৩৮,৯০০% এর শক্তিশালী রিটার্ন পেয়েছেন। এমন পরিস্থিতিতে, যদি আমরা হিসাব করি, প্রায় ২৫ বছর আগে কেউ যদি এই স্টকগুলিতে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকেন তবে বর্তমানে তিনি প্রায় ১৪ কোটি টাকা লাভ করতেন।

এক বছরেও শক্তিশালী রিটার্ন
এই মাল্টিব্যাগার স্টকস গত পাঁচ বছরে মাত্র ১৩ শতাংশ রিটার্ন দিয়েছে। তবে গত এক বছরে সম্বর্ধন মাদারসন ইন্টারন্যাশনাল লিমিটেডের শেয়ার রিটার্ন দিয়েছে ৬৪ শতাংশ। এই স্টকটি ছয় মাসে ১২.০৪% রিটার্ন দিয়েছে। এমন পরিস্থিতিতে, কেউ যদি এক বছর আগে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তবে তার ১ লক্ষ টাকা আজ ১.৬৪ লক্ষ টাকা হয়ে যেত।

স্টক মার্কেট ক্র্যাশ
উল্লেখ্য, শুক্রবার শেয়ারবাজারে দর পতন হয়েছে। সেনসেক্স ০.৬২% বা ৪৫৩পয়েন্ট কমে ৭২,৬৪৩.৪৩ স্তরে পৌঁছেছে। এক মাসে সেনসেক্স ৬৪ পয়েন্ট কমেছে। নিফটি সম্পর্কে কথা বললে, এটি শুক্রবার ১২৩ পয়েন্ট পড়ে ২২,০২৩ এ বন্ধ হয়েছে। এক মাসে এটি ৯৮ পয়েন্ট কমেছে।

Advertisement

(দ্রষ্টব্য- স্টক মার্কেটে কোন বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার মার্কেট এক্সপার্টদের পরামর্শ নিন।)

 

Advertisement