scorecardresearch
 

Sensex at 74,000: শেয়ারবাজার চাঙ্গা, ৭৪ হাজার পেরিয়ে গেল Sensex, ৫ স্টকে মালামাল লগ্নিকারীরা

শনিবার অর্থাৎ আজ বিশেষ অধিবেশনের জন্য শেয়ার বাজার খোলা। আর শনিবারই ব্যাপক চাঙ্গা হল শেয়ার বাজার। সেনসেক্স ১৫০ পয়েন্টের বেশি বেড়েছে এবং আবার ৭৪০০০-র গণ্ডি অতিক্রম করেছে।

Advertisement
আবার ৭৪ হাজার ছাড়াল সেনসেক্স আবার ৭৪ হাজার ছাড়াল সেনসেক্স
হাইলাইটস
  • শনিবার অর্থাৎ আজ বিশেষ অধিবেশনের জন্য শেয়ার বাজার খোলা
  • আর শনিবারই ব্যাপক চাঙ্গা হল শেয়ার বাজার

শনিবার অর্থাৎ আজ বিশেষ অধিবেশনের জন্য শেয়ার বাজার খোলা। আর শনিবারই ব্যাপক চাঙ্গা হল শেয়ার বাজার। সেনসেক্স ১৫০ পয়েন্টের বেশি বেড়েছে এবং আবার ৭৪০০০-র গণ্ডি অতিক্রম করেছে। একই সময়ে, নিফটিও ৬০ পয়েন্টের বেশি বেড়েছে এবং এটি ২২,৫০০ অতিক্রম করেছে। শেয়ারবাজার শনিবার বন্ধ থাকে, তবে আজ এটি বিশেষ লেনদেনের জন্য খোলা হয়।

প্রকৃতপক্ষে, এই বিশেষ লেনদেনের আয়োজন করা হয়েছে পুঁজিবাজারে যে কোনও জরুরি পরিস্থিতি মোকাবিলার প্রস্তুতি পরীক্ষা করার জন্য। এই বিশেষ ট্রেডিং সেশনে, ডেটা প্রাথমিক থেকে বিপর্যয় পুনরুদ্ধার (DR) সাইটে স্থানান্তরিত হয়। আজ দুটি সেশনে বিশেষ লেনদেন হচ্ছে। প্রথম ট্রেডিং টাইম ছিল সকাল ৯টা ১৫ মিনিট থেকে সকাল ১০টা, দ্বিতীয়টি হবে সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এই অধিবেশন চলাকালীন, ফিউচার এবং অপশন পণ্য উপলব্ধ সমস্ত সিকিউরিটির সর্বোচ্চ মূল্যসীমা ৫ শতাংশ হবে। এর আগে, এনএসই এবং বিএসই ২ মার্চ অনুরূপ ট্রেডিং সেশন পরিচালনা করেছিল।

আজ এসব শেয়ারে আপার সার্কিট

প্রথম সেশনে আপার সার্কিট দেখা গিয়েছে কিছু শেয়ারে। এছাড়াও, কিছু শেয়ারে একটি দর্শনীয় বৃদ্ধি দেখা গেছে। আজ জাইডাস, এইচএএল, ভারত ডায়নামিক, বালাকৃষ্ণ ইন্ডাস্ট্রিজ, জি এন্টারটেইনমেন্ট, কোচিন শিপইয়ার্ড, জিই শিপিং এবং টিটাগড় রেল সিস্টেম ৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।

এর আগে শুক্রবার কেমন ছিল পুঁজিবাজার?

ট্রেডিং শেষে, সেনসেক্স ২ পয়েন্ট বা ০.৩৪ শতাংশ বেড়ে ৭৩,৯১৩.০৩ এ বন্ধ হয়েছে। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (এনএসই) সূচক নিফটিও ৬২ পয়েন্ট বা ০.২৮ শতাংশ বেড়ে ২২,৪৬৬ পয়েন্টে বন্ধ হয়েছে।

TAGS:
Advertisement