scorecardresearch
 

Stock Market: ভোটের মধ্যেই শেয়ারবাজারে ইতিহাস, সর্বকালীন রেকর্ড উচ্চতায় Nifty

গত তিন কার্যদিবস পুঁজিবাজারে মন্দা থাকলেও বৃহস্পতিবার আবারও বাজার উঠতে শুরু করেছে। ধীর গতির শুরুর পরে, হঠাৎ করেই বম্বে স্টক এক্সচেঞ্জের সেনসেক্স এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের নিফটিতে একটি শক্তিশালী বৃদ্ধি ঘটেছে। BSE এর ৩০টি শেয়ার সেনসেক্স বুধবার ৭৪,২২১-এ বন্ধ এবং বৃহস্পতিবার ৭৪,২৫৩-এ খোলা হয়েছে।

Advertisement
Share Market Share Market
হাইলাইটস
  • বাজার খুলতেই চাঙ্গা নিফটি (Nifty)
  • নিফটি (Nifty) আজ ইতিহাস সৃষ্টি করেছে
  • এসব শেয়ারের ব্যাপক বৃদ্ধি ছিল

লোকসভা নির্বাচন ২০২৪ (Lok Sabha Elections 2024) চলাকালীন বারবার পতন দেখেছে ভারতীয় শেয়ার বাজার (Share Market)। লগ্নিকারীদের মধ্যে নানা দোলাচল চোখে পড়েছে। এহেন আবহেই আজ অর্থাত্‍ বৃহস্পতিবার সর্বকালের সেরা উচ্চতায় পৌঁছে গেল নিফটি (Nifty)। লোকসভা নির্বাচনের আর মাত্র দু'দফা বাকি।  ইন্ট্রাডেতে নিফটি ২২৮০৬.২০ স্তর স্পর্শ করেছে। যাই হোক, কিছু সময় পরে নিফটি ২২৮.৪৫পয়েন্ট বেড়ে ২২৮২৬.২৫-এ পৌঁছেছে।

বাজার খুলতেই চাঙ্গা নিফটি (Nifty)

গত তিন কার্যদিবস পুঁজিবাজারে মন্দা থাকলেও বৃহস্পতিবার আবারও বাজার উঠতে শুরু করেছে। ধীর গতির শুরুর পরে, হঠাৎ করেই বম্বে স্টক এক্সচেঞ্জের সেনসেক্স এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের নিফটিতে একটি শক্তিশালী বৃদ্ধি ঘটেছে। BSE এর ৩০টি শেয়ার সেনসেক্স বুধবার ৭৪,২২১-এ বন্ধ এবং বৃহস্পতিবার ৭৪,২৫৩-এ খোলা হয়েছে। তারপর হঠাৎ করে এই সূচক বাড়তে শুরু করে এবং বেলা সাড়ে ১১টা নাগাদ এটি ৪৪৪.২৩ পয়েন্ট লাফিয়ে ৭৪,৬৬৫.২৯ লেভেলে লেনদেন শুরু করে।

আরও পড়ুন

শেয়ারবাজারে নিফটি সর্বকালীন সেরা উচ্চতায়
শেয়ারবাজারে নিফটি সর্বকালীন সেরা উচ্চতায়

নিফটি (Nifty) আজ ইতিহাস সৃষ্টি করেছে

NSE এর নিফটি ২২৬১৪-এর স্তরে উত্থানের সঙ্গে খুলেছিল এবং কিছু সময়ের মধ্যে এটি গতি লাভ করে ২২৮০০ স্তর অতিক্রম করে। বুধবার শেষ ব্যবসায়িক দিন, নিফটি ২২৫৯৭.৮০ স্তরে বন্ধ হয়েছিল। সেনসেক্স, আজকের ট্রেডিংয়ের সময় এটি ৭৪৯৯১.০৮-এ পৌঁছেছে। BSE-এর শীর্ষ ৩০টি শেয়ারের মধ্যে ২৭টি শেয়ারের দাম বেড়েছে। অ্যাক্সিস ব্যাঙ্ক প্রায় ৪ শতাংশ উত্থান।

এসব শেয়ারের ব্যাপক বৃদ্ধি ছিল

নিফটি ৫০-এ, আদানি এন্টারপ্রাইজের শেয়ার সর্বাধিক ৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এর পরে, অ্যাক্সিস ব্যাঙ্ক এবং এলঅ্যান্ডটি-এর শেয়ারে প্রায় ৩ শতাংশের উত্থান রয়েছে, যখন মিডক্যাপ বিভাগে, রেলের স্টকগুলি আবার ক্ষমতায় রয়েছে। RVNL-এর শেয়ারে 8 শতাংশ বৃদ্ধি দেখা যাচ্ছে। 
 

Advertisement

Advertisement