scorecardresearch
 

Share Market Today: ৮০ হাজার ছুঁয়ে ফেলল Sensex, শেয়ারবাজারের ইতিহাসে প্রথম, কোন কোন স্টকে মালামাল লগ্নিকারীরা?

Sensex Today: মঙ্গলবার শেয়ার বাজারে লেনদেন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে, BSE সেনসেক্স ৭৯৬৮৭.৪৯ খুলল, যা আগের দিন বাজার বন্ধের থেকে ২১১.৩০ পয়েন্ট বা ০.২৭ শতাংশ বেড়েছে। বাজার খোলার শুরুতেই, নিফটি ৬০.২০ পয়েন্ট বা ০.২৫ শতাংশ বেড়ে একটি নতুন সর্বকালের দিকে উঠেছে। নিফটি-ও ২৪২০২.২০ অঙ্ক ছুঁয়ে রেকর্ড গড়ল। 

Advertisement
Share Market News Share Market News
হাইলাইটস
  • বাজার খুলতেই সর্বকালীন উচ্চতায় Sensex ও Nifty
  • কোন কোন শেয়ারে মালামাল লগ্নিকারীরা
  • একাধিক আইপিও আসছে

বাজার খুলতেই শেয়ারবাজার সর্বকালীন রেকর্ড উচ্চতায়। মঙ্গলবার ভারতীয় শেয়ারবাজারের জন্য একটি শুভ দিন বলে মনে হচ্ছে। বাজারের প্রি-ওপেনিং সেশনে ইতিহাস তৈরি করে, বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স প্রথমবারের মতো ৮০ হাজার অঙ্ক ছুঁয়ে ফেলল। প্রি-ওপেনে ৩০০ পয়েন্টের বেশি লাফ দিয়ে সেনসেক্স ৮০ হাজার। সেনসেক্স এবং নিফটি নতুন সর্বকালের উচ্চতায় খুলেছে।

বাজার খুলতেই সর্বকালীন উচ্চতায় Sensex ও Nifty

মঙ্গলবার শেয়ার বাজারে লেনদেন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে, BSE সেনসেক্স ৭৯৬৮৭.৪৯ খুলল, যা আগের দিন বাজার বন্ধের থেকে ২১১.৩০ পয়েন্ট বা ০.২৭ শতাংশ বেড়েছে। বাজার খোলার শুরুতেই, নিফটি ৬০.২০ পয়েন্ট বা ০.২৫ শতাংশ বেড়ে একটি নতুন সর্বকালের দিকে উঠেছে। নিফটি-ও ২৪২০২.২০ অঙ্ক ছুঁয়ে রেকর্ড গড়ল। 

আরও পড়ুন

কোন কোন শেয়ারে মালামাল লগ্নিকারীরা

এদিন বাজার খুলতেই প্রায় ১৯৩৫টি শেয়ার চড়চড় করে বাড়তে শুরু করে, ৫৩৬টি শেয়ার লাল। এবং ৯৭টি শেয়ারের দামে কোনও পরিবর্তন হয়নি। প্রাথমিক লেনদেনের সময়, আইসার মোটরস, উইপ্রো, টেক মাহিন্দ্রা, এইচসিএল টেকনোলজিস এবং হিরো মোটোকর্প নিফটিতে সবচেয়ে বেশি লাভের সঙ্গে লেনদেন করছে। যেখানে বাজাজ অটো, সান ফার্মা, বাজাজ ফাইন্যান্স, টাটা মোটরস এবং আদানি এন্টারপ্রাইজের শেয়ারে পতন দেখা গিয়েছে।

একাধিক আইপিও আসছে

বস্তুত, জুলাইয়ের প্রথম সপ্তাহে নতুন বেশকিছু কোম্পানি প্রাইমারি পাবলিক অফার (IPO) নিয়ে আসছে।  যা সোমবার থেকে সাবস্ক্রিপশনের জন্য পাওয়া যাবে। এমকিউর ফার্মার আইপিও ৩ জুলাইসাবস্ক্রিপশনের জন্য খুলবে এবং ৫ জুলাই বন্ধ হবে৷  বনসাল ওয়্যার ইন্ডাস্ট্রিজ আইপিও ৩ জুলাই সাবস্ক্রিপশনের জন্য খুলবে এবং ৫ জুলাই বন্ধ হবে৷  এছাড়াও আসছে, অ্যাম্বে ল্যাবরেটরিজ আইপিও।নতুন লিস্টিং হতে চলেছে অ্যালাইড ব্লেন্ডারস অ্যান্ড ডিস্টিলার লিমিটেড, মেইনবোর্ড আইপিও-এর শেয়ারগুলি স্টক এক্সচেঞ্জ BSE, NSE-তে ২ জুলাই আত্মপ্রকাশ করছে৷ ১ জুলাই থেকে ফেরত দেওয়া শুরু হবে এবং শেয়ারগুলি একই দিনে ডিম্যাট অ্যাকাউন্টে জমা হবে৷

Advertisement

(দ্রষ্টব্য- স্টক মার্কেটে কোনও বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার মার্কেট বিশেষজ্ঞদের পরামর্শ নিন।)

Advertisement