scorecardresearch
 

Tata Technologies IPO: আগামী সপ্তাহেই IPO আনছে Tata Technologies; ফের কবে থেকে বড় মুনাফার সুযোগ?

Tata Technologies IPO: প্রায় দুই দশক পর টাটা গ্রুপের কোনও সংস্থা টাটা টেকনোলজিস তার IPO বাজারে আনতে প্রস্তুত। ২০০৪ সালে শেয়ারবাজারে টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS)-এর সফল তালিকাভুক্তির পরে কেটে গিয়েছে ১৯ বছর। কবে খুলছে টাটা টেকনোলজিসের IPO? জেনে নিন...

Advertisement
আগামী সপ্তাহেই IPO আনছে Tata Technologies; ১৯ বছর পর ফের বড় মুনাফার সুযোগ! আগামী সপ্তাহেই IPO আনছে Tata Technologies; ১৯ বছর পর ফের বড় মুনাফার সুযোগ!
হাইলাইটস
  • প্রায় দুই দশক পর টাটা গ্রুপের কোনও সংস্থা টাটা টেকনোলজিস তার IPO বাজারে আনতে প্রস্তুত।
  • ২০০৪ সালে শেয়ারবাজারে টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS)-এর সফল তালিকাভুক্তির পরে কেটে গিয়েছে ১৯ বছর।

Tata Technologies IPO: টাটা গ্রুপের প্রত্যাবর্তন চিহ্নিত করতে টাটা টেকনোলজিস প্রায় দুই দশক পর ইনিশিয়াল পাবলিক অফারিং (IPO) বাজারে আনতে প্রস্তুত। Tata Technologies আগামী ২২ নভেম্বর একটি অফার-ফর-সেল (OFS) হিসাবে তার IPO লঞ্চ করতে চলেছে৷ ২০০৪ সালে শেয়ারবাজারে টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS)-এর সফল তালিকাভুক্তির পরে কেটে গিয়েছে ১৯ বছর।

সংস্থার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে যে, "আমরা এখন আপনাকে জানাতে চাই যে কোম্পানিকে টাটা টেকনোলজিস লিমিটেডের পক্ষ থেকে জানানো হয়েছে যে এটি সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩ তারিখে, পুনেতে মহারাষ্ট্রের রেজিস্ট্রার অফ কোম্পানিজের কাছে RHP দাখিল করেছে।"

Tata Technologies IPO এর বিস্তারিত তথ্য
Tata Technologies-এর এই IPO (Tata Technologies IPO Details) সম্পূর্ণভাবে অফার ফর সেলের মাধ্যমে আসছে। এর অর্থ হল, টাটা মোটরস, টাটা ক্যাপিটাল গ্রোথ ফান্ড-১ এবং আলফা টিসি হোল্ডিং এই ইস্যুর মাধ্যমে তাদের শেয়ার বিক্রি করতে যাচ্ছে। এই আইপিওর মাধ্যমে মোট ৬০,৮৫০,২৭৮টি ইক্যুইটি শেয়ার বিক্রি করা হবে। এর মধ্যে ৪৬,২৭৫,০০০ ইক্যুইটি শেয়ার বিক্রি করতে চলেছে টাটা টেকনোলজিস, ৯,৭১৬,৮৫৩টি ইক্যুইটি শেয়ার বিক্রি করতে চলেছে আলফা টিসি হোল্ডিং এবং ৪,৮৫৮,৪২৫টি ইক্যুইটি শেয়ার বিক্রি করতে চলেছে টাটা ক্যাপিটাল গ্রোথ ফান্ড ১৷ এই সমস্ত তথ্য সংস্থাটি তার ফাইলিংয়ের সময় জানিয়েছে। এটি লক্ষণীয় যে, কোম্পানি ৯ মার্চ, ২০২৩ তারিখে আইপিওর জন্য আবেদন করেছিল।

আরও পড়ুন

কোম্পানির ব্যবসার ধরন
টাটা টেক টাটা মোটর্সের একটি সহযোগী সংস্থা। এই কোম্পানী ইঞ্জিনিয়ারিং পরিষেবার পাশাপাশি প্রযুক্তি ভিত্তিক সহায়তাও প্রদান করে। এই কোম্পানি মহাকাশ, যন্ত্রপাতি এবং পরিবহণের জন্য প্রয়োজনীয় পরিষেবা প্রদান করে। কোম্পানির আর্থিক অবস্থা সম্পর্কে কথা বললে, ২০২৩ সালের আর্থিক বছরে কোম্পানির আয় ২৫ শতাংশ বেড়ে ৪,৪১৮ কোটি টাকা হয়েছে। কোম্পানির মুনাফা ছিল ৭০৮ কোটি টাকা, যা প্রায় ৬৩ শতাংশ বৃদ্ধি রেকর্ড প্রমাণ করে।

Advertisement

Advertisement