scorecardresearch
 

AIIMS Recruitment 2023: ৩,৩৫০ শূন্যপদে নিয়োগ করছে AIIMS, বেতন ৩৪,৮০০ টাকা

AIIMS Recruitment 2023: নার্সিং অফিসার পদে ৩,৩৫০ জনকে নিয়োগ করছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS)। মাসিক বেতন ৩৪,৮০০ টাকা, এর সঙ্গেই গ্রেড পে বাবদ মিলবে ৪,৬০০ টাকা। চলুন এই নিয়োগ সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক...

Advertisement
নার্সিং অফিসার পদে ৩,৩৫০ জনকে নিয়োগ করছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS)। নার্সিং অফিসার পদে ৩,৩৫০ জনকে নিয়োগ করছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS)।
হাইলাইটস
  • নার্সিং অফিসার পদে ৩,৩৫০ জনকে নিয়োগ করছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS)।
  • মাসিক বেতন ৩৪,৮০০ টাকা, এর সঙ্গেই গ্রেড পে বাবদ মিলবে ৪,৬০০ টাকা।

AIIMS Recruitment 2023: নার্সিং অফিসার পদে ৩,৩৫০ জনকে নিয়োগ করছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS)। এই নিয়োগ করা হবে সফদরজং হাসপাতাল, রামমনোহর লোহিয়া হাসপাতাল এবং কল্যাণী, ভুবনেশ্বর, হৃষিকেশ, নাগপুর সহ বিভিন্ন AIIMS হাসপাতালে। প্রার্থী বাছাই করা হবে নার্সিং অফিসার রিক্রুটমেন্ট কমন এলিজিবিলিটি টেস্টের (NORCET) মাধ্যমে। চলুন এই নিয়োগ সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক...

আবেদনকারীদের যোগ্যতা:
ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অথবা স্টেট নার্সিং কাউন্সিল স্বীকৃত নার্সিংয়ের বিএসসি (অনার্স) অথবা বিএসসি ডিগ্রি থাকা প্রার্থীরা অথবা নার্সিংয়ের বিএসসি (পোস্ট-সার্টিফিকেট) অথবা পোস্ট-বেসিক বিএসসি ডিগ্রি থাকা প্রার্থীরা যাদের নাম নার্সেস অ্যান্ড মিডওয়াইফ হিসেবে স্টেট অথবা ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলে নথিভুক্ত রয়েছে, তারা এই আবেদন করতে পারেন। কিংবা ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অথবা স্টেট নার্সিং কাউন্সিল স্বীকৃত জেনারেল নার্সিং মিডওয়াইফারির ডিপ্লোমা থাকা প্রার্থীরা যাদের নাম নার্সেস অ্যান্ড মিডওয়াইফ হিসেবে স্টেট অথবা ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলে নথিভুক্ত রয়েছে, তাঁরা এই নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারেন। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি অন্তত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকা জরুরি।

আরও পড়ুন: CRPF-এ নিয়োগের দারুণ সুযোগ, বেতন মাসে প্রায় ৭০ হাজার

আবেদনকারীদের বয়সসীমা ও বেতন:
এই নিয়োগের ক্ষেত্রে আবেদনকারীর বয়স ৫ মে, ২০২৩ তারিখের হিসেবে ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন। এই পদে নিযুক্তদের মূল মাসিক বেতন ৯,৩০০ টাকা থেকে ৩৪,৮০০ টাকা। এর সঙ্গেই গ্রেড পে বাবদ মিলবে ৪,৬০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি:
প্রার্থী বাছাই করা হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা, নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে। অনলাইন কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে আগামী ৩ জুন, ২০২৩। এই অনলাইন কম্পিউটার ভিত্তিক পরীক্ষায় ২০০ নম্বরের অবজেক্টিভ মাল্টিপল চয়েজ প্রশ্ন থাকবে। এই উত্তরের জন্য সময় প্রার্থীরা ১৮০ মিনিট পাবেন। পরীক্ষায় নেগেটিভ মার্কিং রয়েছে, প্রতি ৩টি ভুল উত্তরে ১ নম্বর কাটা যাবে।

Advertisement

আবেদনের পদ্ধতি:
ইচ্ছুক প্রার্থীরা ৫ মে-র মধ্যে অনলাইনে আবেদন করবেন www.aiimsexams.ac.in এই ওয়েবসাইটের মাধ্যমে। ফি বাবদ দিতে হবে ৩,০০০ (তফশিলি ও আর্থিকভাবে দুর্বল প্রার্থীদের ক্ষেত্রে ২,৪০০ টাকা) টাকা। ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে অনলাইনে ফি জমা দেওয়া যাবে। শারীরিক ভাবে বিশেষভাবে সক্ষমদের আবেদনের ফি দিতে হবে না।

Advertisement