scorecardresearch
 

Army Public School Teacher Recruitment 2023: শিক্ষক নিয়োগ হচ্ছে আর্মি পাবলিক স্কুলে, জলদি আবেদন করুন

বেশ কয়েকটি বিষয়ে শিক্ষক নিয়োগ করতে চলেছে আর্মি পাবলিক স্কুল (Army Public School)। পোস্ট গ্র্যাজুয়েট টিচার (PGT), ট্রেনড গ্রাজুয়েট টিচার (TGT) এবং প্রাইমারি টিচার (PRT) পদে নিয়োগের (Army Public School Teacher Recruitment 2023) জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Advertisement
শিক্ষক নিয়োগ আর্মি পাবলিক স্কুলে শিক্ষক নিয়োগ আর্মি পাবলিক স্কুলে
হাইলাইটস
  • মোট ৬৩টি পদে নিয়োগ করা হবে
  • আগ্রহী প্রার্থীরা ৩০ জানুয়ারির মধ্যে আবেদন করতে পারেন

বেশ কয়েকটি বিষয়ে শিক্ষক নিয়োগ করতে চলেছে আর্মি পাবলিক স্কুল (Army Public School)। পোস্ট গ্র্যাজুয়েট টিচার (PGT), ট্রেনড গ্রাজুয়েট টিচার (TGT) এবং প্রাইমারি টিচার (PRT) পদে নিয়োগের (Army Public School Teacher Recruitment 2023) জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অফলাইন মোডের মাধ্যমে আবেদন করতে পারেন। মোট ৬৩টি পদে নিয়োগ করা হবে। আবেদনের ফর্ম পাওয়া যাচ্ছে apsbolarum.edu.in-এ। এখান থেকে আবেদনের ফর্ম ডাউলোড করতে পারা যাবে। আগ্রহী প্রার্থীরা ৩০ জানুয়ারির মধ্যে আবেদন করতে পারেন।

যে প্রার্থীরা আর্মি পাবলিক স্কুলে চাকরি করতে চান তারা এই লিঙ্কে ক্লিক করে এই পদগুলির জন্য আবেদনপত্র ডাউনলোড করতে পারেন। এই লিঙ্কের মাধ্যমেই অফিসিয়াল বিজ্ঞপ্তিও দেখতে পারেন।

আরও চাকরির খবর পড়ুন:West Bengal Community Health Officer Recruitment: রাজ্যে হাজারের বেশি কমিউনিটি হেল্থ অফিসার নিয়োগ, মোটা মাইনে,আবেদন-যোগ্যতা সহ বিস্তারিত

APS Teacher Recruitment 2023

শূন্যপদের বিবরণ

পোস্ট গ্র্যাজুয়েট টিচার:

গণিত – ১
পদার্থবিদ্যা – ১
রসায়ন - ১
ইংরেজি – ১
কৃত্রিম বুদ্ধিমত্তা – ১
ইনফরমেটিক্স প্র্যাকটিস – ১
ইতিহাস – ১
রাষ্ট্রবিজ্ঞান – ১
ভূগোল – ১
হোম সায়েন্স – ১
সাইকোলজি – ১
চিত্রকলা / চারুকলা – ১
শারীরিক শিক্ষা – ১
সংগীত (কর্ণাটিক ও হিন্দুস্তানি) – ১
নৃত্য - ১

ট্রেনড গ্রাজুয়েট টিচার: 

হিন্দি – ৪
সংস্কৃত - ৩
গণিত -২
সামাজিক বিজ্ঞান –২
পদার্থবিদ্যা – ২
রসায়ন - ২
কম্পিউটার সায়েন্স – ২
PET - ১
সঙ্গীত - ১
শিল্প ও কারুশিল্প – ১
নৃত্য - ১
স্পেশাল এডুকেটর –১

Advertisement

প্রাইমারি টিচার:

PRT (সমস্ত বিষয়)-১৮
কম্পিউটার সায়েন্স – ২
স্পেশাল এডুকেটর – ১
সংগীত - ১
শিল্প ও কারুকলা – ১

শিক্ষাগত যোগ্যতা: 

পোস্ট গ্র্যাজুয়েট টিচার: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে ৫০ শতাংশ মোট নম্বর সহ সংশ্লিষ্ট বিষয়ে B.Ed সহ স্নাতকোত্তর ডিগ্রি এবং AWES (OST) স্কোর কার্ড। এর পাশাপাশি ইংরেজি মাধ্যমে পাঠদানে দক্ষতা এবং কম্পিউটারে জ্ঞান থাকতে হবে।

ট্রেনড গ্রাজুয়েট টিচার: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে ৫০ শতাংশ মোট নম্বর সহ প্রাসঙ্গিক বিষয়ে বিএড সহ স্নাতক ডিগ্রি এবং নিয়োগের সময় AWES (OST) স্কোর কার্ড থাকতে হবে। CTET/TET পাশ হতে হবে। ইংরেজি মাধ্যমে পাঠদানে দক্ষতা এবং কম্পিউটার অ্যাপ্লিকেশনের জ্ঞান থাকতে হবে।

প্রাইমারি টিচার: কমপক্ষে ৫০ শতাংশ নম্বর এবং AWES (OST) স্কোর কার্ড সহ সংশ্লিষ্ট বিষয়ে একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি। নিয়োগের সময় প্রার্থীকে অবশ্যই CTET/TET পাশ করতে হবে। ইংরেজি মাধ্যমে পাঠদানে দক্ষতা এবং কম্পিউটারের জ্ঞান অপরিহার্য।

আবেদন ফি: প্রার্থীদের আবেদন ফি হিসাবে ১০০ টাকা দিতে হবে।

গুরুত্বপূর্ন তারিখ: 

আবেদনের শেষ তারিখ - ৩০ জানুয়ারি ২০২৩

কীভাবে আবেদন করবেন?

প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে পারেন এবং আবেদনপত্রের হার্ড কপি সহ শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার শংসাপত্র, স্কোর কার্ড এবং আধার কার্ডের জেরক্স কপি পোস্টের মাধ্যমে পাঠাতে পারেন। অথবা সরাসরি গিয়ে বোলারামের আর্মি পাবলিক স্কুলে জমা দিতে পারেন। বিস্তারিত অফিসিয়াল নোটিফিকেশনে দেখুন।

আরও চাকরির খবর: South Eastern Railway Apprentice Recruitment: মাধ্যমিক পাশ? রেলে প্রচুর নিয়োগ, আবেদন শুরু, রইল পুরো প্রক্রিয়া ও লিঙ্ক

 

Advertisement