scorecardresearch
 

BSF Recruitment 2022: মোটা বেতনে বাম্পার নিয়োগ BSF-এ, থাকল আবেদনের বিস্তারিত

BSF Recruitment 2022: বিএসএফ সিনিয়র এয়ারক্রাফ্ট মেকানিক এবং অন্যান্য পদের জন্য আবেদন আহ্বান করেছে। অফিসিয়াল ওয়েবসাইট bsf.gov.in-এ পদগুলির জন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে। পাশাপাশি বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) ৩২৩ হেড কনস্টেবল এইচসি মিনিস্ট্রিয়াল এবং অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর এএসআই স্টেনোগ্রাফার পদের জন্য আবেদন আমন্ত্রণ জানাচ্ছে।

Advertisement
বিএসএফ-এ এই পদগুলিতে চাকরি পাওয়ার সুযোগ, বিজ্ঞপ্তি দেখুন এবং আবেদন করুন বিএসএফ-এ এই পদগুলিতে চাকরি পাওয়ার সুযোগ, বিজ্ঞপ্তি দেখুন এবং আবেদন করুন
হাইলাইটস
  • নিয়োগের বিজ্ঞাপন জারি হওয়ার তারিখ থেকে ৩০ দিনের মধ্যে আবেদন করতে হবে
  • বিএসএফ-এ এই পদগুলিতে চাকরি পাওয়ার সুযোগ
  • বিজ্ঞপ্তি দেখুন এবং আবেদন করুন

BSF Recruitment 2022:  বর্ডার সিকিউরিটি ফোর্স, বিএসএফ সিনিয়র এয়ারক্রাফ্ট মেকানিক এবং অন্যান্য পদের জন্য আবেদন আহ্বান করেছে। অফিসিয়াল ওয়েবসাইট bsf.gov.in-এ পদগুলির জন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে। মোট ৪০টি পদ নিয়োগের মাধ্যমে পূরণ করা হবে। যাদের জন্য আপনাকে নিয়োগের বিজ্ঞাপন প্রকাশের তারিখ থেকে ৩০ দিনের মধ্যে আবেদন করতে হবে।

মোট ৪০ টি বিজ্ঞাপনে দেওয়া পদের মধ্যে সিনিয়র এয়ারক্রাফ্ট মেকানিকের ১০টি, সিনিয়র রেডিও মেকানিকের ৬টি, সহকারি রেডিও মেকানিকের ১টি, সিনিয়র ফ্লাইট গানারের ৫টি, জুনিয়র ফ্লাইট ঘরের ৫টি, জুনিয়র ফ্লাইট ইঞ্জিনিয়ারের ৭টি, ইন্সপেক্টরের ৩টি,  সাব ইন্সপেক্টরের ৪টি  পদ অন্তর্ভুক্ত করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা
নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সম্পূর্ণ তথ্য এর বিজ্ঞপ্তি থেকে প্রাপ্ত করা যেতে পারে। 


পদগুলির জন্য  কীভাবে আবেদন করবেন
 প্রার্থীদের নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র পূরণ করতে হবে এবং 'ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, হেডকোয়ার্টার ডিজি বিএসএফ, ব্লক নং ১০, সিজিও কমপ্লেক্স, লোধি রোড, নিউ দিল্লি'-তে পাঠাতে হবে । বিজ্ঞপ্তির সাথে আবেদনপত্রও সংযুক্ত করা হয়েছে। প্রার্থীকে ওই লিঙ্কে ক্লিক করে বিজ্ঞপ্তি এবং আবেদনপত্র ডাউনলোড করতে হবে।

পাশাপাশি বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) ৩২৩ হেড কনস্টেবল এইচসি মিনিস্ট্রিয়াল এবং অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর এএসআই স্টেনোগ্রাফার পদের জন্য আবেদন আমন্ত্রণ জানাচ্ছে। প্রার্থীরা বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ৩০ দিনের মধ্যে  আবেদন করতে পারেন। আগ্রহীরা অফিসিয়াল ওয়েবসাইট, rectt.bsf.gov.in এর মাধ্যমে আবেদন করতে পারেন।

BSF HC (Min.) & ASI (Steno) Recruitment 2022 

পদ: হেড কনস্টেবল (HC- মন্ত্রী পর্যায়ের)
শূন্যপদের সংখ্যা: ৩১২
বেতন স্কেল: ২৫,৫০০– ৮১,১০০/- লেভেল-৪
 
পদ: সহকারী সাব ইন্সপেক্টর (এএসআই স্টেনোগ্রাফার)
শূন্যপদের সংখ্যা: ১১
বেতন স্কেল: ২৯,২০০ – ৯২,৩০০/- লেভেল-৫

Advertisement

যোগ্যতার মানদণ্ড: 
HC (Min.): প্রার্থীকে অবশ্যই ভারতের যেকোনো স্বীকৃত বোর্ডে ১০+২ ইন্টারমিডিয়েট পরীক্ষা দিতে হবে।  
ASI (স্টেনো): প্রার্থীকে শর্টহ্যান্ড/টাইপিং স্কিল টেস্ট সহ ভারতের যেকোনো স্বীকৃত বোর্ডে ১০+২ ইন্টারমিডিয়েট পরীক্ষা দিতে হবে।
 
আবেদন ফি: নেট ব্যাঙ্কিং, ক্রেডিট/ডেবিট কার্ড বা ই-চালানের মাধ্যমে পরীক্ষার ফি প্রদান করুন
Gen/OBC/EWS-এর জন্য: ১০০/-
SC/ST/Ex-S এর জন্য নং: ফ্রি
 
কীভাবে আবেদন করবেন:
 আগ্রহী প্রার্থীরা অনলাইনে rectt.bsf.gov.in-এর মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ৩০ দিন বা তার আগে আবেদন করতে পারেন।
 
BSF Recruitment 2022: গুরুত্বপূর্ণ তারিখ
অনলাইন আবেদন জমা দেওয়ার শুরুর তারিখ: অগাস্ট ২০২২
অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ: বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ৩০ দিন
 
BSF Recruitment 2022 Selection Process: নির্বাচন লিখিত পরীক্ষা, স্কিল টেস্ট, প্রশংসাপত্র/নথিপত্র পরীক্ষা, শারীরিক মান পরিমাপ (PST) এবং বিস্তারিত মেডিকেল পরীক্ষা (DME) এর উপর ভিত্তি করে করা হবে।
 

Advertisement