scorecardresearch
 

SBI-তে গ্রাজুয়েটদের জন্য সুবর্ণ সুযোগ, প্রচুর শূন্যপদে বাম্পার নিয়োগ, বিস্তারিত জানুন

ব্যাঙ্কের চাকরির জন্য অপেক্ষায় থাকা স্নাতকদের জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-তে চাকরি পাওয়ার একটি বড় সুযোগ তৈরি হয়েছে। SBI সম্প্রতি স্পেশালিস্ট ক্যাডার অফিসার (SCO) পদে প্রায় ১৪০০ শূন্যপদের জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে।

Advertisement
হাইলাইটস
  • ব্যাঙ্কের চাকরির জন্য অপেক্ষায় থাকা স্নাতকদের জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-তে চাকরি পাওয়ার একটি বড় সুযোগ তৈরি হয়েছে।
  • SBI সম্প্রতি স্পেশালিস্ট ক্যাডার অফিসার (SCO) পদে প্রায় ১৪০০ শূন্যপদের জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে।

ব্যাঙ্কের চাকরির জন্য অপেক্ষায় থাকা স্নাতকদের জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-তে চাকরি পাওয়ার একটি বড় সুযোগ তৈরি হয়েছে। SBI সম্প্রতি স্পেশালিস্ট ক্যাডার অফিসার (SCO) পদে প্রায় ১৪০০ শূন্যপদের জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে। আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে এবং শীঘ্রই শেষ হতে চলেছে। যারা এখনও আবেদন করেননি, তাদের ৪ অক্টোবর ২০২৪-এর মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

নিয়োগের বিশদ বিবরণ
SBI SCO নিয়োগ ২০২৪-এর মাধ্যমে বিভিন্ন বিভাগের জন্য মোট ১৪৯৭টি শূন্যপদ পূরণ করা হবে। উল্লেখযোগ্য পদগুলি হল:

ডেপুটি ম্যানেজার (সিস্টেম) – প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং ডেলিভারি: ১৮৭টি পদ
ডেপুটি ম্যানেজার (সিস্টেম) – ইনফ্রা সাপোর্ট এবং ক্লাউড অপারেশনস: ৪১২টি পদ
ডেপুটি ম্যানেজার (সিস্টেম) – নেটওয়ার্কিং অপারেশন: ৮০টি পদ
ডেপুটি ম্যানেজার (সিস্টেম) – আইটি আর্কিটেক্ট: ২৭টি পদ
ডেপুটি ম্যানেজার (সিস্টেম) – তথ্য নিরাপত্তা: ৭টি পদ
সহকারী ব্যবস্থাপক (সিস্টেম): ৭৮৪টি পদ

আরও পড়ুন

শিক্ষাগত যোগ্যতা
এই পদগুলির জন্য BE, B.Tech, M.Tech, MSc ডিগ্রি প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে কিছু পদে কাজের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক।

বয়সসীমা
প্রার্থীদের বয়স ৩০ জুন ২০২৪ তারিখে ২১-২৫ বছরের মধ্যে হতে হবে এবং সর্বাধিক বয়সসীমা ৩০-৩৫ বছর। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ক্ষেত্রে সরকারী নিয়ম অনুযায়ী ছাড় থাকবে।

SBI SCO নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি ও আবেদন
আগ্রহী প্রার্থীরা SBI-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। আবেদন প্রক্রিয়া ১৪ সেপ্টেম্বর শুরু হয়েছে এবং তা ৪ অক্টোবর ২০২৪ পর্যন্ত চলবে।

বেতন কাঠামো
ডেপুটি ম্যানেজার পদের জন্য বেতন স্কেল হল ₹৬৪৮২০ - ₹৯৩৯৬০। অন্যদিকে, সহকারী ব্যবস্থাপক পদের জন্য বেতন স্কেল হবে ₹৪৮৪৮০ - ₹৮৫৯২০। এছাড়াও, প্রার্থীরা ডিএ, এইচআরএ, সিসিএ, এবং পিএফ ইত্যাদি বিভিন্ন সুবিধাও পাবেন।SBI-এর এই বাম্পার নিয়োগ স্নাতকদের জন্য একটি বড় সুযোগ, যারা ব্যাঙ্কিং সেক্টরে একটি উজ্জ্বল কেরিয়ার শুরু করতে ইচ্ছুক।

Advertisement

 

Advertisement