scorecardresearch
 

India Post Recruitment 2021:পোস্ট অফিসে মোটা মাইনের চাকরি, দশম-দ্বাদশ পাসেই করুন আবেদন, রইল সব তথ্য

আবেদন করতে, প্রার্থীকে অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া ফর্মটি পূরণ করতে হবে এবং এটি নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে। আবেদনের শেষ তারিখ ৩১ ডিসেম্বর, ২০২১।

Advertisement
৩১ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে
হাইলাইটস
  • ৩১ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে
  • দশম পাস আবেদন করতে পারবেন
  • ১৮ বছর হলেই আবেদন করা যাবে

India Post Recruitment 2021: ডাক  বিভাগ, চিফ পোস্টমাস্টার জেনারেল, বিহার সার্কেল তার অফিসিয়াল ওয়েবসাইট indiapost.gov.in-এ ৬০  টি শূন্যপদ ঘোষণা করেছে। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে পোস্টাল/সর্টিং অ্যাসিস্ট্যান্ট, পোস্টম্যান এবং এমটিএস পদে নিয়োগ করা হবে। এই নিয়োগটি 'স্পোর্টস কোটার' অধীনে মেধাবী 'খেলোয়াড়দের' সরাসরি নিয়োগের জন্য।

অফিসিয়াল নোটিফিকেশন  অনুসারে, পোস্টাল অ্যাসিস্টেন্টের৩১টি, সর্টিং অ্যাসিস্টেন্টের ১১ টি, পোস্টম্যানের ৫ টি এবং মাল্টি টাস্কিং স্টাফের ১৩ টি পদ শূন্য রয়েছে। পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং সর্টিং অ্যাসিস্টেন্ট পদে জন্য আবেদনের জন্য, প্রার্থীকে একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ পাস হতে হবে।

অন্যদিকে, পোস্টম্যান পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ পাস হতে হবে এবং স্থানীয় ভাষায় জ্ঞান থাকতে হবে। এমটিএস পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম পাস হতে হবে। পাশাপাশি স্থানীয় ভাষায় জ্ঞান থাকতে হবে। এছাড়াও, এই পদগুলির জন্য আবেদন করার সময়, খেলাধুলা সম্পর্কিত যোগ্যতা থাকতে হবে।

পোস্টাল অ্যাসিস্টেন্ট, সর্টিং অ্যাসিস্টেন্ট  এবং পোস্টম্যান পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স সীমা ১৮  থেকে ২৭ বছর। এমটিএস পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স সীমা ১৮ বছর থেকে ২৫ বছর। প্রার্থীদের বয়স ৩১ ডিসেম্বর, ২০২১ থেকে গণনা করা হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের নিয়ম অনুযায়ী ছাড় দেওয়া হবে।

এই পদগুলির জন্য আবেদন করতে, প্রার্থীকে অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া ফর্মটি পূরণ করতে হবে এবং এটি নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে। আবেদনের শেষ তারিখ ৩১ ডিসেম্বর, ২০২১।

 

Advertisement