scorecardresearch
 

ITBP Constable Recruitment 2024: ইন্দো তিব্বত বর্ডার পুলিশে ৫৪৫ জনের চাকরি, কীভাবে আবেদন-মাইনে কত?

কেন্দ্রীয় সশস্ত্র বাহিনীতে চাকরির সুযোগ। ইন্দো টিবেটান বর্ডার পুলিশ (ITBP) বাহিনীতে প্রচুর সংখ্যক পদে নিয়োগ করা হবে। ITBP-তে কনস্টেবলের (ড্রাইভার) পদে ৫০০ জনের বেশি নিয়োগ করা হবে।

Advertisement
ইন্দো টিবেটান বর্ডার পুলিশে ৫৪৫ জনের চাকরি, কীভাবে আবেদন-মাইনে কত? ইন্দো টিবেটান বর্ডার পুলিশে ৫৪৫ জনের চাকরি, কীভাবে আবেদন-মাইনে কত?
হাইলাইটস
  • ৮ অক্টোবর থেকে কনস্টেবল নিয়োগের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে
  • মোট ৫৪৫টি শূন্যপদ পূরণ করা

কেন্দ্রীয় সশস্ত্র বাহিনীতে চাকরির সুযোগ। ইন্দো টিবেটান বর্ডার পুলিশ (ITBP) বাহিনীতে প্রচুর সংখ্যক পদে নিয়োগ করা হবে। ITBP-তে কনস্টেবলের (ড্রাইভার) পদে ৫০০ জনের বেশি নিয়োগ করা হবে। ৮ অক্টোবর থেকে কনস্টেবল নিয়োগের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট recruitment.itbpolice.nic.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, মোট ৫৪৫টি শূন্যপদ পূরণ করা। এর মধ্যে রয়েছে জেনারেল ক্যাটাগরির ২০৯টি পদ, ৭৭টি SC, ৪০টি ST, ১৬৪টি OBC এবং ৫৫টি EWS-এর জন্য সংরক্ষিত পদ। প্রার্থীরা ৬ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন৷ আবেদন করতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা এবং বিজ্ঞপ্তিতে চাওয়া যোগ্যতার মানদণ্ড পূরণ করতে হবে৷ কনস্টেবল (ড্রাইভার) পরীক্ষার তারিখ রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ হওয়ার পরেই ঘোষণা করা হবে।

ITBP কনস্টেবল নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ

  • ITBP কনস্টেবল (ড্রাইভার) আবেদন: ৮ অক্টোবর ২০২৪ থেকে শুরু হয়েছে
  • আবেদনের শেষ তারিখ: ৬ নভেম্বর ২০২৪
  • ITBP কনস্টেবল (ড্রাইভার) পরীক্ষা: শীঘ্রই বিজ্ঞপ্তি দেওয়া হবে

ITBP পরীক্ষায় অংশগ্রহণের জন্য অবশ্যই ভারতের নাগরিক বা ভুটান বা নেপালের নাগরিক হতে হবে। বয়স ২১ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। সমস্ত আবেদনকারীদের অবশ্যই একটি স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে ম্যাট্রিকুলেশন বা ১০তম শ্রেণি পাস হতে হবে। প্রার্থীদের একটি ভারী যানবাহন চালানোর ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

কীভাবে আবেদন করতে হবে?

প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট recruitment.itbpolice.nic.in-এ যান।
প্রয়োজনীয় বিবরণ পূরণ করে অনলাইনে রেজিস্ট্রেশন করুন।
লগইন ডিটেলস দিয়ে লগ ইন করুন এবং আবেদন ফর্মটি পূরণ করুন।
আবেদন ফি পেমেন্ট করুন এবং সাবমিটে ক্লিক করুন।
কনফারমেশন পেজ ডাউনলোড করুন এবং আরও রেফারেন্সের জন্য একটি প্রিন্টআউট নিন।

Advertisement

আবেদন ফি

জেনারেল, ওবিসি এবং ইডব্লিউএস বিভাগের প্রার্থীদের জন্য আবেদনের ফি হল ১০০ টাকা। SC, ST এবং প্রাক্তন সেনাকর্মীদের কোনও ফি লাগবে না।

বেতন

লেভেল 3-এ বেতন স্কেল ২৭,১০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত হবে। নিয়োগ সংক্রান্ত আরও তথ্যের জন্য প্রার্থীদের ইন্দো তিব্বত বর্ডার পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

Advertisement