scorecardresearch
 

NEET Re-Exam: ২৩ জুন পুনরায় NEET পরীক্ষা, রইল অ্যাডমিট কার্ড ডাউনলোডের Direct Link

পুনরায় নিট পরীক্ষার দিনপ্রকাশ করেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)। আগামী ২৩ জুন নিট অনুষ্ঠিত হতে চলেছে। NEET পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে। গ্রেস মার্ক সহ প্রার্থীরা যারা এই পরীক্ষায় অংশ নিতে চান তারা NTA-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে তারা প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন।

Advertisement
পরীক্ষা (প্রতীকী ছবি) পরীক্ষা (প্রতীকী ছবি)

NEET RE-Exam Admit Card Out: পুনরায় নিট পরীক্ষার দিনপ্রকাশ করেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)। আগামী ২৩ জুন নিট অনুষ্ঠিত হতে চলেছে। NEET পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে। গ্রেস মার্ক সহ প্রার্থীরা যারা এই পরীক্ষায় অংশ নিতে চান তারা NTA-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে তারা প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন।

নিট ইউজি ২০২৪ অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-
- প্রথমে NTA-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান https://nta.ac.in/।
- "NEET UG 2024 Admit Card" লিঙ্কে ক্লিক করুন।
- আবেদন নম্বর, জন্ম তারিখ এবং নিরাপত্তা পিন দিন।
- পরিচয়পত্র জমা দিন এবং প্রবেশপত্র ডাউনলোড করুন।
- ভবিষ্যতের রেফারেন্সের জন্য প্রবেশপত্রের একটি প্রিন্ট আউট নিন।

গ্রেস মার্কসের পরীক্ষা পুনরায় কেন হচ্ছে?
NTA-কে যখন ৭২০-র মধ্যে ৭২০ নম্বর পেয়ে ৬৭ জন। ছাত্র-ছাত্রীর বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। NTA বলেছি, এর পিছনে কারণ ছিল গ্রেস মার্কস। এনটিএ বলেছিল কিছু পরীক্ষা কেন্দ্রে সময় নষ্ট হওয়ার কারণে, মোট ১,৫৬৩ জন শিক্ষার্থীকে গ্রেস মার্ক দেওয়া হয়েছিল, যে কারণে ৪৪ জন শিক্ষার্থীর নম্বর ৭২০ হয়েছে। এর পরে, এনটিএ সুপ্রিম কোর্টকে বলেছে, তারা গ্রেস মার্ক বাতিল করবে এবং ২৩ জুন এই শিক্ষার্থীদের পুনরায় পরীক্ষা নেওয়া হবে। এগুলি ছাড়াও সমস্ত শিক্ষার্থীরা তাদের পুরনো স্কোর নিয়ে এগিয়ে যেতে চায় তারা তা করতে পারে, তবে তাদের স্কোর কার্ড থেকে গ্রেস মার্কগুলি সরিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন

NEET পরীক্ষার পেপার ফাঁস নিয়ে ছাত্রের স্বীকারোক্তি
NEET পরীক্ষার পেপার ফাঁস মামলায় অভিযুক্ত অনুরাগ যাদবের স্বীকারোক্তি প্রকাশ্যে এসেছে। পুলিশের কাছে নথিভুক্ত করা জবানবন্দিতে তিনি বলেছেন, যে প্রশ্নপত্র ফাঁস হয়েছিল সেই একই প্রশ্নপত্র পরীক্ষায় হাজির হয়েছিল এবং পরীক্ষায় শতভাগ একই প্রশ্ন ছিল।

Advertisement

Advertisement