scorecardresearch
 

Railway Recruitment 2022: মাধ্যমিক পাশে ব্যাপক নিয়োগ পূর্বরেলে, কীভাবে আবেদন-যোগ্যতা বিস্তারিত

Railway Apprentices Recruitment 2022: পূর্ব রেলওয়ে (Eastern Railway) শিক্ষানবিশ বা অ্যাপ্রেন্টিস নিয়োগ করছে। এর জন্য আবেদন গ্রহণ ২০২২-এর ৩০ সেপ্টেম্বর শুরু হয়েছে। যোগ্য প্রার্থীরা ২৯ অক্টোবর বা তার আগে অনলাইনে আবেদন করতে পারবেন। একাধিক বিভাগে ৩০০০ এর বেশি শিক্ষানবিশ পদ পূরণ করা হবে। বিভাগ অনুযায়ী শূন্যপদের বিশদ বিবরণ নীচে দেওয়া হল।

Advertisement
বাংলায় পূর্ব রেলের প্রচুর নিয়োগ বাংলায় পূর্ব রেলের প্রচুর নিয়োগ
হাইলাইটস
  • রেলওয়েতে ৩০০০ টিরও বেশি শিক্ষানবিশ পদের জন্য শূন্যপদ

Railway Recruitment 2022: ইস্টার্ন রেলওয়ে (Eastern Railway)  অ্যাপ্রেন্টিস বা  শিক্ষানবিশদের নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া শুরু করেছে। এই নিয়োগ ড্রাইভের মাধ্যমে ফিটার, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান, মেশিনিস্ট, কার্পেন্টার, পেইন্টার সহ অনেক ট্রেডে ৩০০০ এরও বেশি অ্যাপ্রেন্টিস পদ পূরণ করা হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা পূর্ব রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট er.indianrailways.gov.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন।

ইস্টার্ন রেলওয়ে অ্যাপ্রেন্টিস নিয়োগ ২০২২ আবেদনগুলি ৩০ সেপ্টেম্বর ২০২২ থেকে শুরু হয়েছে। যোগ্য প্রার্থীরা ২৯ অক্টোবর বা তার আগে অনলাইনে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে লেখা আছে যে শুধুমাত্র অনলাইন মোডে আবেদনপত্র গ্রহণ করা হবে। অন্য কোনো মোডে জমা দেওয়া আবেদন বিবেচনা করা হবে না।

Railway Vacancy 2022: বিভাগ অনুযায়ী শূন্যপদের বিবরণ

  • হাওড়া বিভাগ - ৬৫৯ পদ 
  • লিলুয়া ওয়ার্কশপ - ৬১২ পোস্ট 
  • শিয়ালদহ বিভাগ - ৪৪০  পদ 
  • কাঁচরাপাড়া ওয়ার্কশপ - ১৮৭ পদ
  •  মালদা বিভাগ - ১৩৮ পদ 
  • আসানসোল কর্মশালা - ৪১২ পদ
  •  জামালপুর ওয়ার্কশপ - ৬৬৭ পদ 
  • মোট শূন্যপদের সংখ্যা - ৩১১৫

কারা আবেদন করতে পারেন? 
প্রার্থীকে স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম ৫০% নম্বর সহ দশম শ্রেণীর পরীক্ষা বা তার সমমানের (১০+২ পরীক্ষা পদ্ধতির অধীনে) পাস হতে হবে। এছাড়াও, এনসিভিটি/এসসিভিটি দ্বারা স্বীকৃত একটি ইনস্টিটিউট থেকে ওয়েল্ডার (গ্যাস ও ইলেকট্রিক), শিট মেটাল ওয়ার্কার, লাইনম্যান, ওয়্যারম্যান, কার্পেন্টার এবং পেইন্টার (জেনারেল) মত প্রাসঙ্গিক ট্রেডে আইটিআই শংসাপত্র জরুরি।  বয়স সীমার ক্ষেত্রে,  প্রার্থীদের কমপক্ষে ১৫ বছর এবং সর্বোচ্চ ২৪ বছর হতে হবে। তবে, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা শিথিল করা হবে। আরও বিস্তারিত জানার জন্য বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে পড়ুন।

আবেদন ফি সাধারণ, OBC এবং EWS বিভাগের প্রার্থীদের 100 টাকা আবেদন ফি দিতে হবে। অন্যদিকে, এসসি, এসটি, দিব্যাং সহ সমস্ত বিভাগের মহিলা প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না।

Advertisement

Advertisement