scorecardresearch
 

Upper Primary TET Interview: উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ শুরু করল SSC, ডাক পেলেন ১৫৮৫ জন প্রার্থী

Upper Primary TET Interview: আজ থেকে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন (SSC)। পরীক্ষায় পাশ করার ৭ বছর পর ডাক পেলেন দেড় হাজারেরও বেশি প্রার্থী। যদিও এর আগে দু’বার ইন্টারভিউ হয়, মেধাতালিকাও ২ বার প্রকাশ করা হয়। পরে আইনি জটিলতায় তা বাতিল হয়ে যায়।

Advertisement
আজ থেকে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন (SSC)। আজ থেকে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন (SSC)।
হাইলাইটস
  • আজ থেকে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন (SSC)।
  • প্রায় সাড়ে ১৪ হাজার শূন্যপদে প্রার্থী নিয়োগে জন্য এই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়েছে।

Upper Primary TET Interview: উচ্চ প্রাথমিক নিয়োগে শেষ পর্যায়ের ইন্টারভিউ শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন (SSC)। হাইকোর্টের নির্দেশ মেনে ১৫৮৫ জন Upper Primary TET উত্তীর্ণ প্রার্থীকে ইন্টারভিউ নেওয়ার জন্য আজ ডেকেছে স্কুল সার্ভিস কমিশন। শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকেই এসএসসি সদর দফতরে চলছে ইন্টারভিউ প্রক্রিয়া।

স্কুল সার্ভিস কমিশনের (SSC) পক্ষ থেকে জানানো হয়েছে যে, মোট ১১টি বিষয়ে প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। বিষয়গুলি হল, বাংলা, ইংরেজি, নেপালি, সংস্কৃত, ইতিহাস, ভূগোল, পিওর সায়েন্স, হিন্দি, উর্দু, আরবিক এবং বায়ো সায়েন্স। এর মধ্যে কয়েকটি বিষয়ে আজ থেকেই ইন্টারভিউ শুরু করা হয়েছে৷ বাকি বিষয়গুলির ইন্টারভিউ নেওয়া হবে নভেম্বরে প্রথম সপ্তাহ থেকে।

আরও পড়ুন: আজ শুরু TET ইন্টারভিউ রেজিস্ট্রেশন, কোথায়, কীভাবে আবেদন? রইল বিস্তারিত

কমিশনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, যে বিষয়গুলিতে প্রার্থীর সংখ্যা বেশি, ওই বিষয়গুলির ইন্টারভিউ নেওয়া হবে কালীপুজোর পর। যেমন, বাংলার ইন্টারভিউ নেওয়া হবে ১ নভেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত। পিওর সাইন্সের ইন্টারভিউ হবে ২৯ অক্টোবর এবং এর পর ১ নভেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত। প্রায় সাড়ে ১৪ হাজার শূন্যপদে প্রার্থী নিয়োগে জন্য এই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়েছে।

নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করে চূড়ান্ত মেধাতালিকা প্রস্তুত করে ফেলতে চায় এসএসসি। মেধাতালিকা প্রস্তুত করে সেটি হাইকোর্টের কাছে পেশ করা হবে৷ হাইকোর্ট অনুমতি দিলেই ওই মেধা তালিকা প্রকাশ করবে এসএসসি।

প্রসঙ্গত, ৩০ জানুয়ারি, ২০১৪ সালে এই পরীক্ষার বিজ্ঞপ্তি বেরিয়েছিল। ২০১৫ সালের ১৬ অগাস্ট পরীক্ষা হয় এবং এর ফল প্রকাশিত হয় ২০১৬-এ। তারপরও ২ বার ইন্টারভিউ হয়। এর আগে ২ বার মেধাতালিকা প্রকাশ করা হলেও আইনি জটিলতায় তা বাতিল হয়ে যায়।

Advertisement

Advertisement