scorecardresearch
 

Summer Vacation 2023 West Bengal School: স্কুলে গরমের ছুটি ২মে থেকে, নবান্নের নোটিশ জারি, কতদিন চলবে?

রাজ্যের অন্য জায়গায় সব স্কুলে ২ মে থেকে ছুটি পড়লেও দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকার স্কুলগুলিতে গরমের ছুটি পড়ূবে না।

Advertisement
২ মে থেকে গরমের ছুটি ২ মে থেকে গরমের ছুটি
হাইলাইটস
  • পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ছুটি বলবৎ থাকবে
  • দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকার স্কুলগুলিতে গরমের ছুটি পড়ূবে না

রাজ্যের সরাকরি স্কুলগুলিতে ২ মে থেকে পড়ে যাচ্ছে গরমের ছুটি। এই মর্মে আজ নোটিফিকেশন জারি করেছে স্কুল শিক্ষা দফতর। সেখানে জানানো হয়েছে,  তাপপ্রবাহ ও বিরাজমান পরিস্থিতির কারণে রাজ্যের সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি ঘোষণা করা হচ্ছে ২ মে থেকে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ছুটি বলবৎ থাকবে।'

রাজ্যের অন্য জায়গায় সব স্কুলে ২ মে থেকে ছুটি পড়লেও দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকার স্কুলগুলিতে গরমের ছুটি পড়বে না। এসব জায়গায় স্কুল যেমন চলছে, তেমনই চলবে।' বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২ মে থেকে শিক্ষক ও অশিক্ষক কর্মচারীরাও বিশেষ ক্ষেত্রে ছুটিতে থাকবেন। তবে স্কুল ফের খোলার পরে তাঁরা অতিরিক্ত ক্লাস করানোর জন্য উপযুক্ত ব্যবস্থা করবেন। যাতে স্কুল তাড়াতাড়ি বন্ধ হওয়ার কারণে হওয়া ক্ষতি ছাত্রছাত্রীরা পূরণ করতে পারে।'

আরও পড়ুন: West Bengal State Universities: দিনের পর দিন স্থায়ী উপাচার্য নেই, 'সমস্যা'য় রাজ্যের কোন কোন বিশ্ববিদ্যালয়?

প্রাথমিক ভাবে ২৪ মে থেকে গরমের ছুটি পড়ার কথা ছিল। তবে, রাজ্যজুড়ে তাপপ্রবাহের কারণেই ছুটি এগিয়ে নিয়ে আসা হয়েছে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে স্কুল শিক্ষা দফতর।

Advertisement