scorecardresearch
 

10 Lakhs Jobs in Bengal: পুলিশ-শিক্ষক-সহ নানা ক্ষেত্রে ১০ লাখ শূন্যপদের ঘোষণা মমতার, কোথায় কত?

10 Lakhs Jobs in Bengal: সোমবার তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডের জনসভায় ছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মঞ্চ থেকে বাংলায় আগামী দুই তিন বছরের মধ্যে ১০ লাখ চাকরির কথা ঘোষণা করেন তিনি।

Advertisement
সোমবার তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডের জনসভায় ছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডের জনসভায় ছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
হাইলাইটস
  • সোমবার তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডের জনসভায় ছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • এই মঞ্চ থেকে বাংলায় আগামী দুই তিন বছরের মধ্যে ১০ লাখ চাকরির কথা ঘোষণা করেন তিনি।

10 Lakhs Jobs in Bengal: সোমবার তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডের জনসভায় ছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও হাজির ছিলেন একই মঞ্চে। এই মঞ্চে দাঁড়িয়ে রাজ্যের কর্মসংস্থান সংক্রান্ত বড় ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই মঞ্চ থেকে বাংলায় আগামী দুই তিন বছরের মধ্যে ১০ লাখ চাকরির কথা ঘোষণা করেন তিনি।

তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) ২৬ তম প্রতিষ্ঠা দিবসে মেয়ো রোডের জনসভার মঞ্চ থেকে তিনি বলেন, “১০ লাখ ছেলেমেয়েকে চাকরি দেওয়া কোনও ব্যাপারই নয়। আগামী দুই তিন বছরে ১০ লাখ চাকরি দেব। ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প সহ বিভিন্ন শিল্পে তাঁদের নিয়োগ করা হবে।”

মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণায় রাজ্যের কোথায় কত চাকরির সুযোগ?
মেয়ো রোডের জনসভার মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, হাওড়ায় আরও দুই লাখ, বানতলায় ৫ লাখ ছেলেমেয়েকে চাকরি দেওয়া হবে। আরও এক লাখ মানুষ দেউচা পাঁচামিতে চাকরি পাবেন। রাজ্যে চাকরির অভাব নেই।

আরও পড়ুন

তৃণমূল দলনেত্রী বলেন, “শিক্ষক পদে রাজ্যে ২৪,০০০ শূন্যপদ আছে। কিন্তু নিয়োগ করতে পারছি না। কেউ না কেউ কোর্টে গিয়ে মামলা করে দিচ্ছে। তাতে আটকে যাচ্ছে। আপনারাও কোর্টে যান। বলুন কীভাবে নিয়োগ করতে হবে, বলে দিন। সেই ভাবেই করা হবে। দরকার হলে বিচারকের কমিটির তত্ত্বাবধানে হোক।  আমার কোনও সমস্যা নেই। কিন্তু চাকরি তো হবেই।” 

এ দিন মমতা জানান, আগামী তিন মাসের মধ্যে রাজ্যের পুলিশে ৮,০০০ কর্মী নিয়োগ করা হবে। সব মিলিয়ে আগামী দুই থেকে তিন বছরে এ রাজ্যের যুবক-যুবতীদের কাছে প্রায় ১০ লাখ চাকরির সুযোগ আসতে চলেছে। এমনটাই ইঙ্গিত দিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। 

Advertisement

 

Advertisement