scorecardresearch
 

UGC NET Admit Card Released : UGC NET-এর অ্যাডিমিট কার্ড কীভাবে ডাউনলোড করবেন? জানুন

জাতীয় যোগ্যতা পরীক্ষার (UGC NET) অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। প্রার্থীরা UGC NET-এর অফিসিয়াল ওয়েবসাইট, ugcnet.nta.nic.in-এ গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • জাতীয় যোগ্যতা পরীক্ষার (UGC NET) অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে।
  • প্রার্থীরা UGC NET-এর অফিসিয়াল ওয়েবসাইট, ugcnet.nta.nic.in-এ গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন।

জাতীয় যোগ্যতা পরীক্ষার (UGC NET) অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। প্রার্থীরা UGC NET-এর অফিসিয়াল ওয়েবসাইট, ugcnet.nta.nic.in-এ গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। পরীক্ষা সিটি স্লিপ ১৩ ফেব্রুয়ারি এনটিএ দ্বারা প্রকাশিত হয়েছিল। UGC NET পরীক্ষা হবে তিন ঘণ্টার এবং দুটি শিফটে। প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং দ্বিতীয় শিফটের পরীক্ষা বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।


এই তারিখে পরীক্ষা

পরীক্ষার প্রবেশপত্র UGC NET-এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। UGC NET পরীক্ষা ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে যা ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

পরীক্ষার সময় এই নিয়মগুলি মনে রাখবেন
UGC NET পরীক্ষা সংক্রান্ত প্রার্থীদের জন্য নির্দেশিকা জারি করা হয়েছে। যা অনুযায়ী প্রবেশপত্র ছাড়া পরীক্ষা কেন্দ্রে প্রবেশপত্র দেওয়া হবে না। প্রবেশপত্রের সাথে, প্রার্থীদের অবশ্যই একটি পরিচয় প্রমাণ যেমন আধার কার্ড, ভোটার আইডি বা প্যান কার্ড রাখতে হবে। পরীক্ষা কেন্দ্রে মোবাইল, ক্যালকুলেটর, স্মার্টওয়াচের মতো ইলেকট্রনিক ডিভাইস একেবারেই নিয়ে যাবেন না।

এইভাবে UGC NET অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

UGC NET পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউনলোড করতে, আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট- ugcnet.nta.nic.in-এ যেতে হবে। এর হোম পেজে, UGC NET ডিসেম্বর 2022-Fase-I-এর অ্যাডমিট কার্ডে ক্লিক করুন।
ক্লিক করার পরে, যে পৃষ্ঠাটি খুলবে তাতে আবেদন নম্বর এবং জন্ম তারিখের জন্য চাওয়া তথ্য পূরণ করুন।
চাওয়া তথ্যগুলি দেওয়ার পর অ্যাডমিট কার্ড মিলবে। সেটির প্রিন্ট আউট নিয়ে নিন।

আরও পড়ুন-শিক্ষকের অভাব, মাধ্যমিকে গার্ড দেবেন প্রাইমারি স্কুল টিচাররাও

 

Advertisement