scorecardresearch
 

TMC Shahid Diwas 2023: 'কাটমানি আর নাচগানের মঞ্চ,' TMC-র শহিদ দিবসকে তীব্র কটাক্ষ শুভেন্দুর

তৃণমূলের ২১ জুলাইয়ের শহিদ দিবসকে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা ও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। শহিদ দিবসের মঞ্চকে কাটমানির মঞ্চ ও নাচগানের মঞ্চ বলে কটাক্ষ করেছেন তিনি।

Advertisement
হাইলাইটস
  • ইতিমধ্যেই ধর্মতলায় ভিড় থিকথিক করছে
  • শহিদ দিবসের সমাবেশে প্রধান বক্তা তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের ২১ জুলাইয়ের শহিদ দিবসকে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা ও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। শহিদ দিবসের মঞ্চকে কাটমানির মঞ্চ ও নাচগানের মঞ্চ বলে কটাক্ষ করেছেন তিনি। শুভেন্দু বলেন, 'একুশে জুলাইয়ের মঞ্চ এখন কাটমানির মঞ্চ, পাগলু ডান্সের মঞ্চ হয়ে গেছে। ওখানে যাওয়ার জন্য সকাল-দুপুর-রাত তিনবেলা শুধু ডিম-ভাত।'  একুশের নির্বাচনের আগে পর্যন্ত তৃণমূলেই ছিলেন শুভেন্দু। এখন তিনি বিজেপিতে। রোজই দুর্নীতি-সহ নানা ইস্যুতে তাঁর পুরনো দলকে আক্রমণ করছেন নন্দীগ্রামের সাংসদ।

ইতিমধ্যেই ধর্মতলায় ভিড় থিকথিক করছে। বিভিন্ন জেলা থেকে দলের কর্মীরা ইতিমধ্যেই ধর্মতলা পৌঁছে গিয়েছেন। হাজার হাজার মানুষ এখনও মিছিল করে আসছেন ধর্মতলায়। কেউ রেলপথে, কেউ নদীপথে আসছেন কলকাতায়। রাস্তায় ভিড় নিয়ন্ত্রণ করতে আজ খুবই সক্রিয় কলকাতা পুলিশ। রাস্তায় রাস্তায় যান নিয়ন্ত্রণও চলছে। প্রায় ৫ হাজার পুলিশ কর্মী মোতায়েন রয়েছে। এছাড়াও সিসিটিভি-র মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে।

শহিদ দিবসের সমাবেশে প্রধান বক্তা তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটে দলের রণকৌশল কী হতে পারে সেই নিয়ে আজ বার্তা দিতে পারেন তৃণমূলের সুপ্রিমো। ২১ জুলাই বিজয়োৎসব পালনের কথা ছিল। কিন্তু এই দিনটিকে মমতা শ্রদ্ধা দিবস হিসেবে পালন করার কথা বলেছেন।

আরও পড়ুন

বৃহস্পতিবার বিকেলে ধর্মতলায় শহিদ দিবসের মঞ্চ তৈরির কাজ খতিয়ে দেখে যান। প্রায় এক ঘণ্টা তিনি সভাস্থলেই ছিলেন। দলীয় কর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। মূল মঞ্চটি তিন ভাগে ভাগ করা। মঞ্চের প্রথম ভাগের উচ্চতা ১০ ফুট, দৈর্ঘ্য ৫২ ফুট এবং প্রস্থ ২৮ ফুট। মঞ্চের প্রথম ভাগে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের প্রথম সারির নেতা-নেত্রী ও আমন্ত্রিতরা।

Advertisement

Advertisement