scorecardresearch
 

Abhishek Banerjee: হঠাত্‍ কালীঘাটে মমতার বাড়িতে অভিষেক, ধর্না মঞ্চে যাবেন?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিল্লি থেকে ফিরেই মঙ্গলবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি যান তিনি।

Advertisement
ফাইল ছবি: ফেসবুক ফাইল ছবি: ফেসবুক
হাইলাইটস
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
  • দিল্লি থেকে ফিরেই মঙ্গলবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি যান তিনি।
  • কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে রেড রোডে প্রতিবাদে বসেছে তৃণমূল কংগ্রেস। তবে এতদিন সেখানে অভিষেককে দেখা যায়নি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিল্লি থেকে ফিরেই মঙ্গলবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি যান তিনি। এরপর এদিন সম্ভবত রেড রোডের ধর্না মঞ্চে যেতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। 

কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে রেড রোডে প্রতিবাদে বসেছে তৃণমূল কংগ্রেস। তবে এতদিন সেখানে অভিষেককে দেখা যায়নি। দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ধর্নার নেতৃত্ব দিচ্ছিলেন। সোমবার ধর্না মঞ্চ থেকে উঠে যান মমতা। দিল্লিতে থাকায় এতদিন ধর্না মঞ্চে আসতে পারেননি অভিষেক। তবে এবার তাঁকে তৃণমূলের মঞ্চে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও দলের তরফে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি। 

মঙ্গলবার পঞ্চম দিনে পড়ল তৃণমূলের ধর্না। এই মঞ্চ থেকে কেন্দ্রে বিরুদ্ধে রাজ্যকে বঞ্চনার প্রতিবাদের ডাক দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, দিল্লিতে গিয়ে এই একই ইস্যুতে ধর্না দিয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু সেই সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাঁটুতে সমস্যার কারণে তিনি যেতে পারেননি। সেই ধর্নার নেতৃত্ব দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপরেও ১০০ দিনের কাজের টাকা, প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা সহ একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন

কিন্তু রেড রোডের ধর্না মঞ্চে এখনও পর্যন্ত তাঁকে দেখা যায়নি। সেখানে তৃণমূলের অনেক হেভিওয়েট নেতা, সাংসদরা উপস্থিত থাকলেও সেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখা যায়নি। দলেরই কিছু সূত্রে বলা হয়, বর্তমানে দিল্লিতে গিয়েছেন অভিষেক। সেই কারণে ধর্নায় যোগ দিতে পারেননি। তবে এবার কলকাতায় ফিরেছেন অভিষেক। তাহলে এবার কি তাঁকে ধর্না মঞ্চে দেখা যাবে? এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের তরফে কিছু জানানো হয়নি। কিছু জানাননি অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধর্নার দ্বিতীয় দিনে জানান, ১০০ দিনের কাজের টাকা রাজ্য সরকারই মিটিয়ে দেবে। উল্লেখ্য, এর আগে অক্টোবরে ঠিক এই প্রতিশ্রুতিই দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, কেন্দ্র 'বকেয়া' টাকা না দিলে রাজ্য সরকারই তা প্রদান করবে। শেষ পর্যন্ত সেই ঘোষণাই করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Advertisement

Advertisement