scorecardresearch
 

অভিষেক কোণঠাসা? TMC-র একাংশ বলছে, 'সেনাপতি ছাড়া যুদ্ধ হয় না,' বিরোধীদের দাবি, 'আড়ালের চেষ্টা'

বিরোধী শিবির অবশ্য বলছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। লোকসভা ভোটের আগে দলের ভাবমূর্তি ঠিক রাখতে তাঁকে আড়াল করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায়। গ্রাফিক্স- শুভঙ্কর মিত্র। অভিষেক বন্দ্যোপাধ্যায়। গ্রাফিক্স- শুভঙ্কর মিত্র।

একশো দিনের কাজে বকেয়ার দাবিতে চলছে তৃণমূলের ধর্না। অভিষেক বন্দ্যোপাধ্যায় কোথায়? দলনেত্রীর সঙ্গে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের মতবিরোধ নিয়ে হইচই হয়েছিল সংবাদমাধ্যমে। সেই জল্পনা আরও বাড়াল ধরনায় অভিষেকের অনুপস্থিতি। বিরোধীদের অভিযোগ, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। সেজন্য তাঁকে সামনে আনছেন না নেত্রী। যদিও তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, অভিষেক দিল্লিতে সংসদের কাজে ব্যস্ত থাকায় শামিল হননি। নেত্রীর সঙ্গে তাঁর মতবিরোধের খবর সংবাদমাধ্যমের গুজব। 

অভিষেকের অনুপস্থিতি জল্পনার মাঝে তাঁর বোন অদিতি গায়েন ফেসবুকে ইঙ্গিতবাহী পোস্টে লিখেছেন,'যোগ্য ব্যক্তিরা স্থান পায় না, অযোগ্য ব্যক্তিদের নিয়ে ঘর সাজায়'। যে পোস্টের কমেন্টে অনেকেই লিখেছেন,'সেনাপতি ছাড়া যুদ্ধ জয় অসম্ভব'। বলাই বাহুল্য, তৃণমূলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর অনুপস্থিতি দলের কর্মী-সমর্থকদেরও চোখে লাগছে। 

দলের তরফে আইটি সেলের ইনচার্জ দেবাংশু ভট্টাচার্য বললেন,'অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে সংসদের বাজেট অধিবেশনে ব্যস্ত। তাই তিনি আসতে পারেননি। আর মমতা বন্দ্যোপাধ্যায় দলনেত্রী। তিনি দলের কর্মসূচি ঘোষণা করেছেন'। 

আরও পড়ুন

অভিষেকের বোনের ফেসবুক পোস্টে তৃণমূল কর্মীদের প্রতিক্রিয়া
অভিষেকের বোনের ফেসবুক পোস্টে তৃণমূল কর্মীদের প্রতিক্রিয়া

বিরোধী শিবির অবশ্য বলছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। লোকসভা ভোটের আগে দলের ভাবমূর্তি ঠিক রাখতে তাঁকে আড়াল করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যুব মোর্চার রাজ্য সভাপতি ইন্দ্রনীল খাঁ বলেন,'অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূলে নেতৃত্ব দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তাঁর বিরুদ্ধে যে দুর্নীতি ও রাজনৈতিক সন্ত্রাসের অভিযোগ উঠেছে, তাতে মানুষ আর অভিষেককে চাইছেন না। সেটা বুঝতে পেরেই তাঁকে আড়াল করার চেষ্টা করছেন মমতা। তবে এই কৌশল কাজে দেবে না।'   

কংগ্রেস নেতা সুমন রায়চৌধুরীর কথায়,'অভিষেক বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের গলার কাঁটা হয়ে গিয়েছে। আগামী প্রজন্মের নেতা হিসেবে তুলে ধরতে চেয়েছিলেন। তবে তাঁকে বিভিন্ন দুর্নীতির অভিযোগে ঘনঘন ইডি ডেকে পাঠাচ্ছে। তাঁকে সামনে রেখে আন্দোলনে নামা মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষে খুবই কঠিন। তৃণমূলে ক্ষমতার লড়াই চলছে। দল আড়াআড়ি ভাগ হয়ে গিয়েছে। তাঁর হয়ে অনেকে কথা বলছেন। সবমিলিয়ে অভিষেককে আড়াল করতে চাইছেন মমতা।'  

Advertisement

Advertisement