scorecardresearch
 

MLA Oath Taken At Assembly: সায়ন্তিকা আর রেয়াতকে শপথবাক্য পাঠ করালেন স্পিকারই, দায়িত্ব নিলেন না ডেপুটি

উপনির্বাচনে জয়ী দুই তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকারের শপথ বিতর্ক অন্যদিকে ঘুরে গেল। এই দুই বিধায়কের শপথ করানোর দায়িত্ব বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস(Governor C V Anand Bose)।

Advertisement
এক মাসের টালবাহানার সমাপ্তি, বিধানসভাতেই শপথ নিলেন সায়ন্তিকা-রেয়াত এক মাসের টালবাহানার সমাপ্তি, বিধানসভাতেই শপথ নিলেন সায়ন্তিকা-রেয়াত
হাইলাইটস
  • এখনও বিধায়ক হিসেবে শপথ নেননি বরানগরের জয়ী সায়ন্তিকা বন্দ্য়োপাধ্য়ায় এবং ভগবানগোলার জয়ী রেয়াত হোসেন সরকার
  • রাজ্যপাল দায়িত্ব দিলেও তিনি শপথগ্রহণ করাবেন না বলে জানিয়ে দিলেন ডেপুটি স্পিকার

দীর্ঘ টালবাহানার সমাপ্তি ঘটিয়ে অবশেষে ১ মাস পার করে বিধায়ক হিসেবে শপথ নিলেন দুই জয়ী তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকার। প্রথমে ঠিক ছিল রাজ্যপালের নির্দেশ অনুযায়ী ডেপুটি স্পিকার শপথ নেওয়াবেন।পরে অবশ্য় ডেপুটি স্পিকার নন, খোদ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় দুই জয়ী প্রার্থীকে শপথ গ্রহণ করান। এর ফলে অচলাবস্থা কাটল।

উপনির্বাচনে জয়ী  দুই তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও  রেয়াত হোসেন সরকার শুক্রবারই শপথ নিলেন। বৃহস্পতিবার এই দুই বিধায়কের শপথ গ্রহণ করানোর দায়িত্ব বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (Governor C V Anand Bose)। রাজভবনের তরফে এক্স হ্যান্ডেলে পোস্ট করে এই বিষয়টি জানানো হয়। সেই মতো শুক্রবার বিধানসভার বিশেষ অধিবেশনে ডাকা হয়েছিল। সেখানেই সায়ন্তিকারা শপথ নিলেন। কিন্তু অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ই তাঁদের শপথ গ্রহণ করান।

বরানগর থেকে জয়ী সায়ন্তিকা এবং ভগবানগোলা কেন্দ্রে জয়ী রেয়াতের শপথগ্রহণ নিয়ে গত প্রায় একমাস ধরে টানাপড়েন চলছিল রাজভবন এবং বিধানসভার মধ্যে। গত ২০ জুন থেকে যা কার্যত স্পিকার বন্দ্যোপাধ্যায় বনাম রাজ্যপাল সিভি আনন্দ বোসের ঠান্ডা লড়াই শুরু হয়। সায়ন্তিকারা রাজভবনে যাবেন না বলে জানিয়ে দেন। তার বদলে বিধানসভাতেই শপথ গ্রহণ করবেন জানিয়ে ধর্নায় বসেন সায়ন্তিকা ও রেয়াত। এই নিয়ে তাঁরা চিঠি দেন রাজভবনে। চিঠি দেন বিধানসভার স্পিকারও।

অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমের সামনে রাজ্যপালের অনড় মনোভাবকে দুষেছেন অচলাবস্থার জন্য। এরপর আচমকাই বৃহস্পতিবার রাজ্যপাল জানান, দুই হবু তৃণমূল বিধায়ককে রাজভবনে আসতে হবে না। তাঁরা বিধানসভাতেই ডেপুটি স্পিকারের কাছে বিধায়কের শপথ নিতে পারেন। প্রথমে শোনা যাচ্ছিল, ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় শপথ নেওয়ানোতে আগ্রহী নন। পরে অবশ্য দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি। 

উপনির্বাচনের ফল ঘোষণার এক মাস পেরিয়ে গেলেও এখনও বিধায়ক হিসেবে শপথ নেননি বরানগরের জয়ী সায়ন্তিকা বন্দ্য়োপাধ্য়ায় এবং ভগবানগোলার জয়ী রেয়াত হোসেন সরকার। 

Advertisement

Advertisement