scorecardresearch
 

আনিসের মৃত্যু: স্বতঃপ্রণোদিত মামলার আর্জি হাইকোর্টে

আনিস খানের মৃত্যুতে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করুক কলকাতা হাইকোর্ট এমন দাবি উঠলো। আইনজীবী কৌস্তভ বাগচি বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে এই নিয়ে আবেদন জানাতে চলেছেন।

Advertisement
স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করুন, আনিসের মৃত্যুতে এবার হাইকোর্টে আর্জি স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করুন, আনিসের মৃত্যুতে এবার হাইকোর্টে আর্জি
হাইলাইটস
  • আলিয়া বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আনিস খানের খুনের ঘটনাকে ঘিরে এখন উত্তাল গোটা রাজ্য
  • ইতিমধ্যে পুলিশ ঘটনার তদন্ত শুরু করলেও উঠছে নানা প্রশ্ন
  • । আনিসের খুনিরা ধরা পড়ুক, এখন একটাই আর্জি ছাত্র নেতার পরিবারের

আলিয়া বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আনিস খানের খুনের ঘটনাকে ঘিরে এখন উত্তাল গোটা রাজ্য। ইতিমধ্যে পুলিশ ঘটনার তদন্ত শুরু করলেও উঠছে নানা প্রশ্ন। আনিসের খুনিরা ধরা পড়ুক, এখন একটাই আর্জি ছাত্র নেতার পরিবারের। এই আবহে আনিস খানের মৃত্যুতে  স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করুক কলকাতা হাইকোর্ট এমন দাবি উঠলো। আইনজীবী কৌস্তভ বাগচি বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে এই নিয়ে আবেদন জানাতে চলেছেন। 

প্রসঙ্গত উল্লেখ্য ছাত্রনেতার মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি জানিয়েছে আনিসের পরিবার। আনিস খানের বাবার অভিযোগ, তাঁর ছেলেকে আমতা থানার পুলিশ খুন করেছে। তাই রাজ্য সরকারের তদন্তের উপর তাঁদের আস্থা নেই। এদিকে আনিসকে খুন করা হয়েছে এই অভিযোগ করে রবিবার হাওড়ায় পথে নামে এসএফআই। তাদের তরফে আনিসের বাড়ির কাছেও মিছিল করা হয়। সেই মিছিল ঘিরে সাময়িক উত্তেজনা ছড়ায়। এসএফআই-এর প্রতিনিধি দল মৃত আনিসের পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন। পরে সেখানে যান কৌশিক সেন ও বোলান গঙ্গোপাধ্যায়ের মতো বিশিষ্টজনরা। তাঁরা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। অবিলম্বে ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবিও জানান তাঁরা।

এদিকে রবিবার আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুতে ঘটনার পুনর্নির্মাণ করেছে ফরেনসিক দল। ঘটনাস্থল পরিদর্শন করার পাশাপাশি বেশকিছু নমুনাও সংগ্রহ করেন ফরেনসিক দলের সদস্যরা। ঘটানার রাতে ঠিক কী কী ঘটেছিল, পরিবারে সঙ্গে কথা বলে তাও বোঝার চেষ্টা করেন তাঁরা। 

Advertisement