scorecardresearch
 

Mamata on Abhishek: অভিষেককে গ্রেফতার করা হতে পারে? 'গোপন মেসেজ' নিয়ে মমতা ঠিক যা বলেছেন...

সম্প্রতি নিউ আলিপুরে লিপস অ্যান্ড বাউন্সসের দফতরে প্রায় ১৮ ঘণ্টা ধরে তল্লাশি চালায় ইডি। সংস্থার হিসেবরক্ষক চন্দন বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, তল্লাশি চলাকালীন কোম্পানির কম্পিউটারে ১৬টি এক্সেল ফাইল ডাউনলোড করেছেন ইডি আধিকারিকরা। এই নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের ২৫ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডের গান্ধী মূর্তির পাদদেশে আয়োজিত সমাবেশ মঞ্চ থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে আক্রমণ শানান তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

সম্প্রতি নিউ আলিপুরে লিপস অ্যান্ড বাউন্সসের দফতরে  প্রায় ১৮ ঘণ্টা ধরে তল্লাশি চালায় ইডি। সংস্থার হিসেবরক্ষক চন্দন বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, তল্লাশি চলাকালীন কোম্পানির কম্পিউটারে ১৬টি এক্সেল ফাইল ডাউনলোড করেছেন ইডি আধিকারিকরা।  এই নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের ২৫ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডের গান্ধী মূর্তির পাদদেশে আয়োজিত সমাবেশ মঞ্চ থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে আক্রমণ শানান তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

মেয়ো রোডের মঞ্চ থেকে লিপস অ্যান্ড বাউন্ডসে ইডি তল্লাশি প্রসঙ্গে অভিষেক বলেন, আমি যেদিন কলকাতা ফিরেছি।  পরের দিন ইডিকে পাঠিয়ে দিয়েছে রেড করতে। ইডি তল্লাশি করতে পৌঁছে গিয়েছে। সেখানে আমার অফিসে গিয়ে তল্লাশি করার সঙ্গে সঙ্গে ১৬টি ফাইল একটা কম্পিউটারে ডাউনলোড করে রেখে চলে এসেছে। এবার আমি যদি আপনাদের প্রশ্ন করি, এই ১৬টি ফাইল যদি আবার সিবিআই তল্লাশি করে আমার অফিস থেকে সাত দিন পর উদ্ধার করত, তাহলে তো আপনারাই খবর চালাতেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থার অফিস থেকে কলেজের লিস্ট উদ্ধার হয়েছে। 

সোমবার ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’ নিয়ে মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, ‘ওদের কম্পিউটারে যা ছিল নিয়ে নিয়েছে। কাউকে না জানিয়ে ইচ্ছামতো কাজ করেছে। বাইরে থেকে ফাইল ডাউনলোড করে কম্পিউটারে ঢুকিয়ে দিয়েছে।’ এখানেই থামেননি তৃণমূলনেত্রী, বরং আরও বিস্ফোরক মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  জনৈক ব্যক্তির পাওয়া মেসেজ নিয়ে ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,'কালকে আমাকে একজন মেসেজ দিয়েছে। অভিষেককে ভোটের আগে গ্রেফতার করব।’‌ তারপরেই ক্ষোভ উগরে মমতা বলেন, ' আমি অনেক সরকার দেখেছি কিন্তু এরকম প্রতিশোধস্পৃহামূলক সরকার দেখিনি।' ইডির উদ্দেশে মমতার বক্তব্য, ‘তোমরা যদি কম্পিউটারে ওস্তাদ হও, আমরাও ওস্তাদ। ঠিক তথ্যটা বার করে নিয়েছি। আমরা ঠিক বুঝতে পেরেছি, তোমরাই ওই ফাইল ডাউনলোড করেছ। তার পরে থানায় ডায়েরি করা হয়েছে। যিনি ডায়েরি করেছেন, তাঁকেও গ্রেফতার করে নেবে বলেছে। সকলকে গ্রেফতার করতে করতে একদিন জেলটা তোমাদের লোকেই ভরে যাবে!’

আরও পড়ুন

Advertisement

প্রসঙ্গত শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে রয়েছেন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে 'কালীঘাটের কাকু'। সম্প্রতি তাঁর মেয়ে-জামাইয়ের ফ্ল্যাট-সহ ৩ জায়গায় তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সেই তালিকায় ছিল নিউ আলিপুরে লিপস অ্যান্ড বাউন্ডসের অফিসও। এই লিপ্‌স অ্যান্ড বাউন্ডস সংস্থায় উঁচুপদে চাকরি করতেন সুজয়কৃষ্ণ। আবার তাঁরই সংস্থা এসডি এন্টারপ্রাইজ়ের সঙ্গে  লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার লেনদেনেরও প্রমাণ মিলেছে। প্রায় ১৮ ঘণ্টা ধরে তল্লাশি চলেছিল লিপ্‌স অ্যান্ড বাউন্ডসের অফিসে। সেই তল্লাশি ঘিরেই বিতর্ক তৈরি হিয়েছে।  তাই নিয়েই মেয়ো রোডের মঞ্চে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তাতেই লোকসভা ভোটের আগেই অভিষেক গ্রেফতার হতে পারে এমন উৎকন্ঠার কথাও শোনা গেল তৃণমূলনেত্রীর কন্ঠে। নেত্রী কথাচ্ছলে বললেও তাঁর এমন বক্তব্য ঘিরে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে শোরগোল শুরু হয়ে গিয়েছে। 

Advertisement