scorecardresearch
 

Bengal Summer Update: বৃষ্টি হলেও রেহাই নেই, গরম নিয়ে সুখবর দিচ্ছে না হাওয়া অফিস

Bengal Summer Update: হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শনি এবং রবিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।  তবে বৃষ্টির আভাস থাকলেও গরম থেকে এখনই রেহাইল মিলছে না। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে দক্ষিণবঙ্গে।

Advertisement
আবহাওয়া। আবহাওয়া।
হাইলাইটস
  • বৃষ্টি হলেও রেহাই নেই
  • গরম নিয়ে সুখবর দিচ্ছে না হাওয়া অফিস
  • জানুন বিস্তারিত তথ্য

Bengal Summer Update: বৃষ্টির পূর্বাভাস থাকলেও গরম থেকে এখনই মুক্তি পাচ্ছে না দক্ষিণবঙ্গ। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শনি এবং রবিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।  তবে বৃষ্টির আভাস থাকলেও গরম থেকে এখনই রেহাইল মিলছে না। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে দক্ষিণবঙ্গে। এমনতি ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা সকলের। তার উপরে তাপমাত্রা বাড়লে অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে।

বৃষ্টির পূর্বাভাস

আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে শনিবার। বিকেলের দিকে কোথাও কোথাও দমকা হাওয়া বইবে। শনি-রবিবার সপ্তাহান্তে দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস এবং সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। নদিয়া, মুর্শিদাবাদ, দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। তবে বেলা বাড়তেই থাকবে চড়া রোগেও দাপট।

বৃষ্টির সম্ভাবনা একেবারেই কম কলকাতায়। রবিবারের মধ্যে বৃষ্টি হতে পারে কলকাতায়। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৪ডিগ্রি । বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ।

উত্তরে বাড়বে তাপমাত্রা

উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলাতে বৃষ্টি চলবে কিছুটা। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। আগামী ২৪ঘণ্টায় তাপমাত্রা সামান্য বাড়তে পারে। অন্যদিকে, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, মধ্যপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, রাজস্থান, গুজরাটের কিছু অংশে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে। বৃষ্টি হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্য আসাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরা এবং দক্ষিণ ভারতের রাজ্য তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ কেরালা, পন্ডিচেরিতে।

Advertisement

Advertisement