scorecardresearch
 

ভবানীপুরে মমতার বিরুদ্ধে বামেদের প্রার্থী শ্রীজীব বিশ্বাস

জল্পনার অবসান। ভবানীপুরে প্রার্থী ঘোষণা করল CPIM। বামেদের তরফে জানানো হয়েছে, আলিপুর আদালতের আইনজীবী শ্রীজীব বিশ্বাসকে ভবানীপুরে প্রার্থী করা হয়েছে।

Advertisement
বামেদের প্রার্থী বামেদের প্রার্থী
হাইলাইটস
  • জল্পনার অবসান। ভবানীপুরে প্রার্থী ঘোষণা করল CPIM
  • বামেদের তরফে জানানো হয়েছে, শ্রীজীব বিশ্বাসকে ভবানীপুরে প্রার্থী করা হয়েছে
  • এই আসনে প্রার্থী দেওয়ার কথা ছিল কংগ্রেসের

জল্পনার অবসান। ভবানীপুরে প্রার্থী ঘোষণা করল CPIM। বামেদের তরফে জানানো হয়েছে, আলিপুর আদালতের আইনজীবী শ্রীজীব বিশ্বাসকে ভবানীপুরে প্রার্থী করা হয়েছে। 

এই আসনে প্রার্থী দেওয়ার কথা ছিল কংগ্রেসের। কিন্তু, মঙ্গলবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি জানান, এই আসনে প্রার্থী দেবেন না তাঁরা। আর তারপরই ঠিক হয় CPIM প্রার্থী দেবে। কংগ্রেসের সঙ্গে আলোচনা করেই এখানে বামেরা প্রার্থী দিয়েছে বলে খবর। 

আরও পড়ুন : পুজো কমিটিগুলোকে কেনার চেষ্টা করছেন মমতা : দিলীপ
 

ভবানীপুর ছাড়াও সামসেরগঞ্জ ও জঙ্গিপুরের প্রার্থীও ঘোষণা করেছে বামেরা। সামসেরগঞ্জে দাঁড়াবেন মহম্মদ মুদ্দাসির হোসেন ও জঙ্গিপুরে জানে আলম মিশ্র। 

প্রসঙ্গত, ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দেওয়া নিয়ে জলঘোলা হয়েছে বিস্তর। প্রথমে প্রদেশ কংগ্রেস সভাপতি এই আসনে প্রার্থী না দেওয়ার পক্ষে মত প্রকাশ করন। তখন ঠিক হয়, এখানে বামেরা প্রার্থী দেবে। তবে পরদিনই অধীর চৌধুরি জানান, ভবানীপুরে সংযুক্ত মোর্চা লড়বে। প্রার্থী দেবে কংগ্রেস। সেই মতো AICC-তে নামও পাঠানো হয়। এরপর মঙ্গলবার সন্ধেবেলায় অধীর চৌধুরি ফের জানান, AICC-র নির্দেশ ভবানীপুরে প্রার্থী দেবে না কংগ্রেস।  

আরও পড়ুন : বিশ্বভারতীর ৩ পড়ুয়ার বহিষ্কারে অন্তর্বতী স্থগিতাদেশ HC-র

এরপরই প্রার্থী দেওয়া নিয়ে তোড়জোড় শুরু করে বামেরা। সকালেই ডাকা হয় বৈঠক। সেখানে মীনাক্ষি মুখোপাধ্যায়, কলতান দাশগুপ্ত, শ্রীজীব বিশ্বাসদের নাম উঠে আসে। বৈঠকে ঠিক হয় স্থানীয় যুবক, বাম আন্দোলনের সঙ্গে যুক্ত, শ্রীজীব বিশ্বাসকে প্রার্থী করা হয়। CPIM সূত্রে খবর, খুব শীঘ্রই প্রচার শুরু হবে শ্রীজীবের সমর্থনে। কংগ্রেসকেও প্রচারের জন্য আমন্ত্রণ জানানো হবে। 

 

Advertisement