scorecardresearch
 

Joy Banerje: BJP ছাড়তে চলেছেন জয়, চিঠি পাঠালেন প্রধানমন্ত্রী মোদীকে

ক্ষোভের কথা উল্লেখ করে শনিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠান জয়। সেই চিঠিতে BJP-র রাজ্য নেতৃত্বের উপর তাঁর ক্ষোভের কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে ২ বছর অপেক্ষা করছেন। কিন্তু, তাঁকে ডাকা হয়নি এখনও। পাশাপাশি তাঁর রোগের চিকিৎসায় অর্থের প্রয়োজনিয়তার কথাও চিঠিতে জানিয়েছেন জয়।

Advertisement
জয় বন্দ্যোপাধ্যায় জয় বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • এবার দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছেন BJP নেতা জয় বন্দ্য়োপাধ্যায়
  • প্রধানমন্ত্রী মোদীকে চিঠি পাঠিয়েছেন তিনি
  • জয়ের অভিযোগ, তাঁকে দলে সম্মান দেওয়া হয়নি।

এবার দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছেন BJP নেতা জয় বন্দ্য়োপাধ্যায়। তিনি জানিয়েছেন, দলে থেকে অপমানিত হচ্ছেন ও অবজ্ঞা পাচ্ছেন। সেই কারণে দল ত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। বঙ্গ BJP-র সহ-সভাপতি পদে রয়েছেন জয় বন্দ্যোপাধ্যায়। 

তাঁর ক্ষোভের কথা উল্লেখ করে শনিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠান। সেই চিঠিতে BJP-র রাজ্য নেতৃত্বের উপর তাঁর ক্ষোভের কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে ২ বছর অপেক্ষা করছেন। কিন্তু, তাঁকে ডাকা হয়নি এখনও। পাশাপাশি তাঁর রোগের চিকিৎসায় অর্থের প্রয়োজনিয়তার কথাও চিঠিতে জানিয়েছেন জয়। 

আরও পড়ুন : পেট্রোপণ্য়ে VAT কমাচ্ছে ২৩ রাজ্য, পশ্চিমবঙ্গ আছে তালিকায় ?

জয় সংবাদমাধ্যমকে জানান, ২০১৭ সালে প্রধানমন্ত্রী তাঁকে বিজেপির জাতীয় কার্যকরী সমিতির সদস্য করেছিলেন। কিন্তু দলের নতুন রাজ্য নেতৃত্বের টিম তাঁকে সেই পদ থেকে সরিয়ে দিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায়কে সেই পদে বসায়। রাজীব এখন বিজেপির গালে চড় মেরে তৃণমূলে যোগদান করেছেন। 

তিনি আরও উল্লেখ করেন, ২০১৪ সালে বিজেপিতে যোগ দিয়ে তিনি দলের জন্য অনেক পরিশ্রম করেছেন। সেই কাজ করতে গিয়ে অনেক মার খেয়েছেন। অথচ এখন তাঁর কেন্দ্রীয় নিরাপত্তাও তুলে নেওয়া হয়েছে। এই ঘটনার পর তিনি নিজেকে খুবই অবহেলিত বোধ করছেন। তিনি স্মরণ করিয়ে দেন, প্রধানমন্ত্রীকে ২০১৭ সালে কলাইকুন্ডায় নিজের কথা জানিয়েছিলেন। তারই ১০ দিন বাদে তাঁকে জাতীয় কার্য সমিতির সদস্য করা হয়। তাই আজকের বর্তমান পরিস্থিতিতে তিনি প্রধানমন্ত্রীর থেকে বিজেপি ছেড়ে দেওয়ার অনুমতি চান এবং আগামী দিনের জন্য শুভেচ্ছাও চান।

আরও পড়ুন : VIDEO: তথাগতর বিরুদ্ধে অবশেষে মুখ খুললেন দিলীপ

প্রসঙ্গত বিধানসভা নির্বাচনের পর থেকেই বিজেপি বিরোধী নানা কথা বলতে শুরু করেন জয়। ভবানীপুর কেন্দ্রে উপ-নির্বাচনের আগেই তিনি বলে বসেন, মুখ্যমন্ত্রী ৫০ হাজার ভোটে জয়ী হবেন। তারপর উপ-নির্বাচনগুলোতেও বিজেপির ভরাডুবির কথা বলেন। পাশাপাশি বিজেপির খারাপ দশার জন্য রাজ্যের নেতৃত্বকেও তুলোধোনা করেন।

Advertisement

Advertisement