scorecardresearch
 

Boi Mela Special Bus: একগুচ্ছ বইমেলা স্পেশাল বাস, আপনার শহরে কোথায় ও কখন ছাড়বে? সব তথ্য

বইমেলা উপলক্ষে বিশেষ বাস চালাবে সরকার। সল্টলেকের করুণাময়ী থেকে ও পর্যন্ত এই বাস পরিষেবা পাওয়া যাবে। একটা বাসে করেই পৌঁছনো যাবে মেলাতে।

Advertisement
Boi Mela Special Bus Boi Mela Special Bus
হাইলাইটস
  • সল্টলেকের করুণাময়ী থেকে ও পর্যন্ত এই বাস পরিষেবা পাওয়া যাবে
  • একটা বাসে করেই পৌঁছনো যাবে মেলাতে

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে কলকাতা বইমেলা। ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে এই মেলা। বহু মানুষ প্রতিদিন বইমেলাতে যাবে, সেটা মাথায় রেখে পরিবহন দফতর বিশেষ ব্যবস্থা করেছে। বইমেলা উপলক্ষে বিশেষ বাস চালাবে সরকার। সল্টলেকের করুণাময়ী থেকে ও পর্যন্ত এই বাস পরিষেবা পাওয়া যাবে। একটা বাসে করেই পৌঁছনো যাবে মেলাতে।

রাজ্য পরিবহন দফতরের থেকে জানানো হয়েছে, বিকেল ৩টে থেকে রাত ৯টা পর্যন্ত পাওয়া যাবে এই বিশেষ পরিষেবা। হাওয়া, শিয়ালদা স্টেশন ছাড়াও শহর ও শহরতলির বিভিন্ন জায়গা থেকে বাস ছাড়বে বইমেলার জন্য। জানা যাচ্ছে, ৩১ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন অন্তত ২০০টি বিশেষ বাস বইমেলা উপলক্ষে চলবে।

কোথা থেকে কোন বাস ছাড়বে

আরও পড়ুন

বাস স্টপেজের তালিকায় থাকছে শিয়ালদা স্টেশন (Shuttle), হাওড়া স্টেশন (AC-12, AC-59), মন্দিরতলা (বইমেলা স্পেশাল), রাজাবাজার, পর্ণশ্রী (S-4), শকুন্তলা পার্ক (S-22-46), জোকা (বইমেলা স্পেশাল), ঠাকুরপুকুর (S-16), গড়িয়া (S-14), গড়িয়াহাট (বইমেলা স্পেশাল), কামালগাজি (বইমেলা স্পেশাল), বারুইপুর (ST-12, বইমেলা স্পেশাল), টালিগঞ্জ মেট্রো (বইমেলা স্পেশাল), বারাসত (AC-36, ED-14, D-19B), বালি হল্ট (বইমেলা স্পেশাল,AC-23A/S-23A), ব্যারাকপুর (S-58), যাদবপুর (AC-9, S-9), সাঁতরাগাছি (VS-12), উল্টোডাঙা (Shuttle), বেলগাছিয়া, এয়ারপোর্ট ১ নম্বর গেট (AC-38)।

বাস যাতে সুষ্ঠুভাবে, সঠিক সময়ে চলে, তা নিশ্চিত করতে কোনও খামতি রাখা হচ্ছে না। করুণাময়ী এবং ময়ূখ ভবন ক্যাম্প অফিসেই পরিবহন দফতরের আধিকারিক ও কর্মীরা থাকবেন। থাকবে বিধাননগর পুলিশও। বইমেলাতেই এই বাস পরিষেবার বিষয়ে প্রচার করছে পরিবহন দফতর।

Advertisement