scorecardresearch
 

Buddhadeb Bhattacharjee : অনেকটাই স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য, আজ বুকের এক্স রে

গত ২৫ তারিখ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। তার আগে গত ১৮ তারিখ করোনা পজিটিভ (Corona Positive) ধরা পড়ে তাঁর। করোনায় আক্রান্ত হন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও। তবে মীরা ভট্টাচার্যকে হাসপাতালে ভর্তি করা হলেও বাড়িতেই চিকিৎসা চলছিল প্রাক্তন মুখ্যমন্ত্রীর। কিন্তু মাঝে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয় বুদ্ধবাবুকে।

Advertisement
বুদ্ধদেব ভট্টাচার্য বুদ্ধদেব ভট্টাচার্য
হাইলাইটস
  • বুদ্ধদেবের শারীরিক অবস্থা স্থিতিশীল
  • পর্যবেক্ষণে রাখছেন চিকিৎসকেরা
  • আজ এক্স রে প্রাক্তন মুখ্যমন্ত্রীর

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। বুলেটিনে বলা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর রক্তচাপ স্থিতিশীল। হৃদস্পন্দন প্রতি মিনিটে ৬০। শুকনো কাশি রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। আজই তাঁর বুকের এক্স রে করা হবে বলে জানানো হয়েছে হাসপাতালে তরফে। 

গত ২৫ তারিখ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। তার আগে গত ১৮ তারিখ করোনা পজিটিভ (Corona Positive) ধরা পড়ে তাঁর। করোনায় আক্রান্ত হন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও। তবে মীরা ভট্টাচার্যকে হাসপাতালে ভর্তি করা হলেও বাড়িতেই চিকিৎসা চলছিল প্রাক্তন মুখ্যমন্ত্রীর। কিন্তু মাঝে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয় বুদ্ধবাবুকে। তারপর থেকে সেখানেই চিকিৎসা চলছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। 

বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসায় তৈরি করা হয়েছে মেডিক্যাল বোর্ড। সেই মেডিক্যাল বোর্ডে রয়েছেন চিকিৎসক কৌশিক চক্রবর্তী, ধ্রুব ভট্টাচার্য, সৌতিক পান্ডা, সোমনাথ মাইতি, অঙ্কন বন্দ্যোপাধ্যায়, সরোজ মণ্ডল ও আশিস পাত্র। এর মধ্যে সোমনাথ মাইতি বুদ্ধবাবুর গৃহ চিকিৎসক। সর্বক্ষণই প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতির ওপরে নজর রাখছেন চিকিৎসকেরা। 

চিকিৎসকদের লাগাতার প্রচেষ্টায় শারীরিক অবস্থার উন্নতি হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। খাবার খাচ্ছেন তিনি। শনিবারই তাঁর রেমডেসিভিরের কোর্স শেষ হয়েছে। বর্তমানে তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা ৯২ শতাংশ। রক্তে গ্লুকোজের মাত্রাও স্বাভাবিক। সেক্ষেত্রে এবার তাঁর এক্স রে রিপোর্টে কী আসে সেদিকেই নজর চিকিৎসকদের। 

 

Advertisement