scorecardresearch
 

Buddhadeb Bhattacharya : হাসপাতালে ভর্তি গুরুতর অসুস্থ বুদ্ধদেব, 'সেরা চিকিৎসা পাবেন'; বললেন রাজ্যপাল

হঠাৎ অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হচ্ছে। হাসপাতাল সূত্রে খবর, শ্বাসকষ্টের সমস্যা বাড়ায় ভর্তি করা হচ্ছে হাসপাতালে। গ্রিন করি়ডোরে তাঁকে হাসপাতালে আনা হয়।

Advertisement
বুদ্ধদেব ভট্টাচার্য (ফাইল ছবি) বুদ্ধদেব ভট্টাচার্য (ফাইল ছবি)
হাইলাইটস
  • হঠাৎ অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
  • তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হচ্ছে

হঠাৎ অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর, শ্বাসকষ্টের সমস্যা বাড়ায় ভর্তি করা হচ্ছে হাসপাতালে। আইসিইউতে ভর্তি করা হবে। গ্রিন করিডোর করে বুদ্ধদেব ভট্টাচার্যকে আনা হয় হাসপাতালে। 

গতকাল রাত থেকেই অক্সিজেনের মাত্রা কমতে শুরু করে বুদ্ধদেব ভট্টাচার্যের। তিনি অসুস্থ বোধ করেন। তারপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বালিগঞ্জের পাম অ্যাভিনিউয়ের বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা কম রয়েছে। তাঁকে হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করানো হবে বলে জানা গিয়েছে। 

এদিকে হাসপাতালের তরফে বুদ্ধদেব ভট্টাচার্যকে ভর্তি করানোর জন্য তোড়জোড় শুরু হলেও পথে কোনও অসুবিধে হয় বলে খবর। সেজন্য হাসপাতাল থেকে ক্রিটিক্যাল কেয়ার অ্যাম্বুলেন্স নিয়ে যাওয়া হয়। সেই অ্যাম্বুলেন্সেই বুদ্ধদেব ভট্টাচার্যকে নিয়ে আসা হয় হাসপাতালে। জানা গেছে, তাঁকে হাসপাতালে নিয়ে আসার জন্য বেশ কয়েকজন সদস্যের একটি দল অ্যাম্বুলেন্সে গেছে।  

আরও পড়ুন

দীর্ঘদিন ধরেই অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর ফুসফুসের সমস্যা রয়েছে দীর্ঘদিন। বাড়িতে শয্যাশায়ী অবস্থাতেই থাকেন তিনি। শনিবার দুপুরে হঠাৎ করেই তাঁর শারীরিক অসুস্থতা বাড়ে। তড়িঘড়ি তাঁকে নিয়ে আসার জন্য তোড়জোড় শুরু হয়। পরীক্ষা করে জানা যায়, তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা কমছে। জানা গেছে, বাড়িতে তাঁর প্রাথমিক চিকিৎসা হয়েছে। 

এর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন বুদ্ধদেব ভট্টচার্য। আচমকা শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বুদ্ধদেব ভট্টাচার্যকে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেই সময় তাঁর অক্সিজেন স্যাচুরেশন ৮০-৮২ হয়ে যায়।  পরে যদিও সুস্থ হয়ে তিনি বাড়ি ফেরেন। 

এদিকে অসুস্থ বুদ্ধদেব ভট্টচার্যকে দেখতে হাসপাতালে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি বলেন, 'আমি তাঁকে দেখতে এসেছিলাম। তিনি বিশেষজ্ঞ ডাক্তাদের হাতে রয়েছেন। তিনি সেরা চিকিৎসা পাবেন। আমরা সবাই তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি।' 

Advertisement

CPIM নেতা রবীন দেব বলেন, বুদ্ধদেব ভট্টাচার্যের জ্বর হয়েছিল। এখন ভালো আছেন। অক্সিজেনের মাত্রা বেড়েছে। অবস্থা নিয়ন্ত্রণে। চিকিৎসা চলছে। কোনও অসুবিধে নেই। রাজ্যপাল এসেছিলেন। তিনিও দেখে গেলেন।  

Advertisement