scorecardresearch
 

CBI Raid In West Bengal: আচমকা ১২ জায়গায় জোর তল্লাশি, কাঁচড়াপাড়া থেকে ভবানীপুর, কারণ জানাল CBI

একাধিক জায়গায় চলছে সিবিআই তল্লাশি। রবিবার ছুটির দিন সকাল প্রায় সকাল ৬টা থেকেই বেরিয়ে পড়েছে সিবিআই-এক একাধিক টিম। সোজা পৌঁছে যায় রাজ্যের বিভিন্ন জায়গায়। কলকাতা ও আশপাশের জেলা মিলিয়ে ১২টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • একাধিক জায়গায় চলছে সিবিআই তল্লাশি।
  • রবিবার ছুটির দিন সকাল প্রায় সকাল ৬টা থেকেই বেরিয়ে পড়েছে সিবিআই-এক একাধিক টিম।

একাধিক জায়গায় চলছে সিবিআই তল্লাশি। রবিবার ছুটির দিন সকাল প্রায় সকাল ৬টা থেকেই বেরিয়ে পড়েছে সিবিআই-এক একাধিক টিম। সোজা পৌঁছে যায় রাজ্যের বিভিন্ন জায়গায়। কলকাতা ও আশপাশের জেলা মিলিয়ে ১২টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। যাঁদের বাড়িতে তল্লাশি চলছে সেই তালিকায় নাম রয়েছে রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম ও কামারহাটির বিধায়ক মদন মিত্রের বাড়িতে। সিবিআই-এর তরফে জানানো হয়েছে, ডিপিএসসি অর্থাৎ জেলা প্রাথমিক শিক্ষা সংসদ ও পুরসভার নিয়োগ ঘিরে যে দুর্নীতির অভিযোগ সামনে এসেছে, তারই তদন্তে তল্লাশি চালানো হচ্ছে।

সংবাদমাধ্যমকে সিবিআই জানিয়েছে, মোট ১২টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। তার মধ্যে রয়েছে কলকাতা, কাঁচড়াপাড়া, ব্যারাকপুর, হালিশহর, দমদম, নর্থ দমদম, কৃষ্ণনগর, টাকি, কামারহাটি, চেতলা ও ভবানীপুর। কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী যে তদন্ত হচ্ছে, তার ভিত্তিতেই এই তল্লাশি চালানো হচ্ছে বলে দাবি সিবিআই-এর।

মূলত ডিপিএসসি অর্থাৎ জেলা প্রাথমিক শিক্ষা সংসদ ও পুরসভাগুলির নিয়োগের ক্ষেত্রে একটি বিশেষ সংস্থাকেই বরাত দেওয়া হত বলে অভিযোগ। নিয়োগের পরীক্ষার সব ব্যবস্থাও করত ও সংস্থা। ওএমআর শিট তৈরি, প্রিন্ট করা, স্ক্যান করা থেকে শুরু করে পরীক্ষার পর মেরিট লিস্ট তৈরি করার মতো কাজও ওই সংস্থাই করত। অভিযোগ উঠেছে ওই সংস্থার ডিরেক্টর ও বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ ওঠে। অভিযোগ, ওই সংস্থার মাধ্যমেই নিয়োগে বেনিয়ম হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতেই এই তল্লাশি চালানো হচ্ছে।

আরও পড়ুন

 

TAGS:
Advertisement