scorecardresearch
 

Mamata Banerjee- CBI Operation at Municipality: 'মিউনিসিপ্যালিটিতে ঢুকিয়ে দিয়েছে,' পুর-দুর্নীতিতে CBI নিয়ে কেন্দ্রকে বালেশ্বর-খোঁচা মমতার

Mamata Banerjee: বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় সিবিআই কী করবে? প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে আজই সকাল থেকে পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যজুড়ে সিবিআই তল্লাশি শুরু হয়। বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় রাজ্যের নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে আর্থিক সাহায্য দেন মুখ্যমন্ত্রী। বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ক্ষতিগ্রস্তদের হাতে চেক তুলে দেন মুখ্যমন্ত্রী। এদিন এই মঞ্চ থেকেই তিনি সিবিআই ও কেন্দ্রের বিরুদ্ধে গর্জে ওঠেন।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় সিবিআই কী করবে? প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • এদিকে আজই সকাল থেকে পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যজুড়ে সিবিআই তল্লাশি শুরু হয়
  • বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় রাজ্যের নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে আর্থিক সাহায্য দেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee: বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় (Balasore Train Accident) সিবিআই (CBI) কী করবে? প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এদিকে আজই সকাল থেকে পুরসভায় নিয়োগ দুর্নীতি (Municipality Job Scam) মামলায় রাজ্যজুড়ে সিবিআই তল্লাশি শুরু হয়। বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় রাজ্যের নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে আর্থিক সাহায্য দেন মুখ্যমন্ত্রী। বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ক্ষতিগ্রস্তদের হাতে চেক তুলে দেন মুখ্যমন্ত্রী। এদিন এই মঞ্চ থেকেই তিনি সিবিআই ও কেন্দ্রের বিরুদ্ধে গর্জে ওঠেন।

কেন্দ্রকে CBI আক্রমণ
মুখ্যমন্ত্রী এদিন ক্ষোভ প্রকাশ করে বলেছেন, "কীকরে ধামাচাপা দেওয়া যায় তার প্রচেষ্টা। বিংশ শতাব্দীর সবচেয়ে বড় ট্রেন দুর্ঘটনা, সিবিআই কী করবে? ক্রিমিনাল কেস হলে তো করবে। পুলওয়ামা দেখেননি? তখন রাজ্যপাল কী বলেছেন। আজকের দুর্ঘটনার কোনও তদন্ত হল না। সব সাফা হয়ে গেল। কোনও প্রমাণ নেই। সিবিআই কী করবে? সিবিআইয়ের একদল তো ১৪ থেকে ১৬টা মিউনিসিপ্যালিটিতে ঢুকে গেছে। নগরোন্নয়েনেও ঢুকে গেছে। এবার তো বাথরুমেও ঢুকে যাবে। এসব করে এত বড় দুর্ঘটনা চাপা দেওয়া যায় না। মনে রাখবেন আত্মার আত্মীয়রা কাঁদছে। আত্মাগুলো কাঁদছে। তাঁদের শান্তি ফেরাতে হবে। যাদের কেড়ে নিয়েছেন ফিরবে না। তবে সঠিক তদন্ত হোক। আর আপনাদের দায়িত্ব টাকা দেওয়ার। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের চূড়ান্ত শাস্তি হোক। আর সিবিআইকে দিয়ে এজেন্সিকে দিয়ে আসল ঘটনা ধামাচাপা দিয়ে কর্পোরেশনে জল ও কল দেখতে গেলে মনে রাখবেন আগামী দিন ভয়ঙ্কর। আত্মার আত্মীয়রা এর জবাব দেবে।"

আরও যা বললেন মুখ্যমন্ত্রী
এর পাশাপাশি এদিন তিনি স্বজনহারাদের পরিবারকে চাকরির ঘোষণা করেন। সঙ্গে ৫০টি ছেলে ও ৫০টি মেয়ের বিনামূল্যে পড়াশুনার খরচ বহন করবে সরকার, এই ঘোষণাও করেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন

তাঁর আরও দাবি, রেলে কেউ মারা গেলে ১০ লক্ষ পায়। এটা পাবেনই। কেন্দ্র দয়া করছে না। আমরা ১৫ লক্ষ দিতাম। তাই শাস্তি হোক। আসল ঘটনা সামনে আসুক। 

Advertisement

প্রসঙ্গত, এদিন সল্টলেকে পুর ও নগরোন্নয়ন দফতরের পাশাপাশি চুঁচুড়া, শান্তিপুর, ব্যারাকপুরেও তল্লাশি চালাচ্ছে সিবিআই। তল্লাশি অয়ন শীলের ফ্ল্যাটেও। ব্যারাকপুর, পানিহাটি, দক্ষিণ দমদম পুরসভাতেও সিবিআই দল। নিয়োগ সংক্রান্ত বিভিন্ন নথিপত্র প্রার্থীদের তালিকা সংগ্রহ করতে পারেন সিবিআই-এর তদন্তকারীরা।

সিবিআই-এর বিশেষ নজরে রয়েছে শান্তিপুর পুরসভাও। সকাল ১১টায় শান্তিপুর পুরসভায় যান সিবিআই-এর আধিকারিকরা। পুরসভার বিভিন্ন এলাকায় ঘুরে দেখেন তাঁরা। পুর আধিকারিকদের সঙ্গে কথাও বলেন তাঁরা। এদিন সিবিআই দলের সঙ্গে রয়েছে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীকেও। পুরসভার অফিস ঘিরে রাখেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। 

Advertisement