scorecardresearch
 

CORONA : রাজ্যে নতুন করে সংক্রমিত ৯০৭৩, কলকাতাতেই প্রায় ৫ হাজার

বাংলায় একদিনে করোনা আক্রান্ত ৯,০৭৩ জন। সোমবার বাংলাতে করোনা আক্রান্ত ছিল ৬,০৭৮ জন। সেখান থেকে বেড়ে মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ৯ হাজার।

Advertisement
করোনা ভাইরাস। প্রতীকী ছবি করোনা ভাইরাস। প্রতীকী ছবি
হাইলাইটস
  • রাজ্যে নতুন করে সংক্রমিত ৯০৭৩
  • কলকাতাতেই প্রায় ৫ হাজার
  • ক্রমেই বাড়ছে রাজ্যে করোনা আক্রান্ত

বাংলায় একদিনে করোনা আক্রান্ত ৯,০৭৩ জন। সোমবার বাংলাতে করোনা আক্রান্ত ছিল ৬,০৭৮ জন। সেখান থেকে বেড়ে মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ৯ হাজারের বেশি। এখনও পর্যন্ত বাংলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৬,৬৪,৩০১ জন। শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৬ জনের। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯,৮১০ জনের। রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৫,৪৭৫। সুস্থতার হার ৯৭.২৮ শতাংশ।

জেলার ছবি

জেলা ভিত্তিক সংক্রমণের নিরিখে শুধুমাত্র কলকাতাতে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪,৭৫৯ জন। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে এই জেলায় করোনা সংক্রমিত হয়েছেন ১,৩৯১ জন। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া। শেষ ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৬৯৮ জন। গত সপ্তাহে মঙ্গলবার রাজ্যে করোনা দৈনিক করোনা সংক্রমণ ছিল ৭৫২। সেখান থেকে বেড়ে মাত্র এক সপ্তাহে রাজ্যে দৈনিক সংক্রমণ হয়েছে ৯,০৭৩-তে।

বেড়েই চলেছে সংক্রমণ

মাত্র এক সপ্তাহে বাংলার করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে লাফিয়ে লাফিয়ে। তবে কলকাতার করোনা ছবি রীতিমতো চিন্তাজনক। এক সপ্তাহ আগে কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ৩৮২। সেখান থেকে বেড়ে এখন একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজারের কাছাকাছি। বর্তমানে রাজ্যে জেলা ভিত্তিক করোনায় দৈনিক মৃতের সংখ্যার নিরিখে শীর্ষে কলকাতা। শেষ ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে এই জেলায় মৃত্যু হয়েছে ৫ জনের।

বিমান নিয়ে আগের সিদ্ধান্ত পরিবর্তন

অন্যদিকে এদিনই দিল্লি ও মুম্বই থেকে আসা বিমান নিয়ে আগের সিদ্ধান্ত পরিবর্তন করল রাজ্য সরকার। কোভিডের জেরে আগে সরকার সিদ্ধান্ত নিয়েছিল যে সপ্তাহে দুই দিন দিল্লি ও মুম্বই থেকে বিমান আসতে পারবে। সোমবার ও শুক্রবার বিমান আসতে পারবে। কিন্তু এবার সেই সিদ্ধান্ত কিছুটা বদল করে সপ্তাহে ৩ দিন দিল্লি  ও মুম্বই থেকে বিমান আসতে পারবে বলে জানাল। সোমবার, বুধবার এবং শুক্রবার এই দুই রাজ্য থেকে বাংলায় বিমান আসবে। 

Advertisement

Advertisement