scorecardresearch
 

Lovely Maitra: 'এবার বদলা হবে,' TMC-র লাভলির 'হুমকি', সোনারপুর থানায় অভিযোগ দায়ের

এমনিতেই পরিস্থিতি উত্তপ্ত। তারমধ্যে সোনারপুরের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রের এক বক্তব্য নতুন করে বিতর্ক তৈরি করল। সোনারপুর দক্ষিণের বিধায়ক লাভলি মৈত্র সিপিএম নেতা সায়ন বন্দ্যোপাধ্যায় এবং সুজন চক্রবর্তীর বিরুদ্ধে সরাসরি হুমকি দিয়েছেন। তিনি বলেন, '২০১১ সালে বদলা নয়, বদল হয়েছিল, কিন্তু এবার ২০২৪ এ বদলা হবে।' এই বক্তব্য ঘিরে বিতর্কের ঝড় উঠেছে।

Advertisement
তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র। ফাইল ছবি তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র। ফাইল ছবি
হাইলাইটস
  • এমনিতেই পরিস্থিতি উত্তপ্ত।
  • তারমধ্যে সোনারপুরের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রের এক বক্তব্য নতুন করে বিতর্ক তৈরি করল।

এমনিতেই পরিস্থিতি উত্তপ্ত। তারমধ্যে সোনারপুরের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রের এক বক্তব্য নতুন করে বিতর্ক তৈরি করল। সোনারপুর দক্ষিণের বিধায়ক লাভলি মৈত্র সিপিএম নেতা সায়ন বন্দ্যোপাধ্যায় এবং সুজন চক্রবর্তীর বিরুদ্ধে সরাসরি হুমকি দিয়েছেন। তিনি বলেন, '২০১১ সালে বদলা নয়, বদল হয়েছিল, কিন্তু এবার ২০২৪ এ বদলা হবে।' এই বক্তব্য ঘিরে বিতর্কের ঝড় উঠেছে।

সিপিএমের ছাত্রনেতা সায়ন বন্দ্যোপাধ্যায় সোমবার রাতে সোনারপুর থানায় লাভলি মৈত্রের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেছেন যে, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতাদের 'ফোঁস' করতে বলার পর থেকেই তৃণমূলের নেতা-নেত্রীরা একের পর এক উত্তেজনামূলক মন্তব্য করতে শুরু করেছেন। লাভলি মৈত্র সেই নির্দেশ মেনে সরাসরি মাইকে আমাদের হুমকি দিয়েছেন।'

সায়নের অভিযোগ, তৃণমূল বিধায়ক মঞ্চ থেকে এমন মন্তব্য করে সাধারণ মানুষকে উস্কানি দিচ্ছেন এবং রাজনৈতিক প্রতিহিংসার বার্তা ছড়াচ্ছেন। সিপিএম নেতা সুজন চক্রবর্তীও লাভলি মৈত্রের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছেন। তাঁর মতে, তৃণমূল নেতারা রাজ্যে ভয়ের পরিবেশ তৈরি করার চেষ্টা করছেন, যা সম্পূর্ণ অগণতান্ত্রিক।

আরও পড়ুন

এদিকে, লাভলি মৈত্রের মন্তব্যকে কেন্দ্র করে সোনারপুর এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। সিপিএম সমর্থকরা বিধায়কের বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি জানিয়েছেন। আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ প্রশাসন ইতিমধ্যেই সতর্ক অবস্থানে রয়েছে এবং পরিস্থিতি মোকাবিলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

তবে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি। যদিও রাজনৈতিক বিশ্লেষকদের মতে, লাভলি মৈত্রের এই মন্তব্যে রাজনৈতিক পরিস্থিতি আরও উত্তপ্ত হবে। সিপিএম নেতা সায়ন বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে এবং লাভলি মৈত্রের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

Advertisement

Advertisement