scorecardresearch
 

Durga Puja 2023: মোদীর হাতে দেশের ভার তুলে দিচ্ছেন দুর্গা, কলকাতার পুজো-থিমে 'বিতর্ক'

পুজোর থিমে রাজনীতির রং নতুন কিছু নয়। গতবছরও কাঁকুড়গাছিতে পুজোর থিম নিয়ে বিতর্ক হয়েছিল। নিয়োগ দুর্নীতির প্রতিবাদ ফুটিয়ে তোলা হয়েছিল মণ্ডপে। এবারও বিতর্ক।

Advertisement
ছবি-সংগৃহীত ছবি-সংগৃহীত
হাইলাইটস
  • দুর্গাপুজোর প্যান্ডেলে জায়গা করে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।
  • এমনই পুজোর আয়োজন করা হয়েছে কাঁকুরগাছিতে।

পুজোর থিমে রাজনীতির রং নতুন কিছু নয়। গতবছরও কাঁকুড়গাছিতে পুজোর থিম নিয়ে বিতর্ক হয়েছিল। নিয়োগ দুর্নীতির প্রতিবাদ ফুটিয়ে তোলা হয়েছিল মণ্ডপে। এবারও বিতর্ক। দুর্গাপুজোর প্যান্ডেলে জায়গা করে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এমনই পুজোর আয়োজন করা হয়েছে কাঁকুরগাছিতে। সেই পুজোর উদ্যোক্তা ভোট পরবর্তী হিংসায় খুন হওয়া বিজেপি কর্মীর দাদা। দেশের শাসনভার মোদীর হাতে তুলে দিচ্ছেন স্বয়ং মা দুর্গা। এটাই ওই পুজোর থিম। রবিবার সেই পুজোর উদ্বোধনে উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষ।

২০২৪ সালেও দেশের প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসুন নরেন্দ্র মোদী। স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নিক অমিত শাহ। এই প্রার্থনা করে দুর্গাপুজো করছেন কাঁকুড়গাছিতে ভোট পরবর্তী হিংসায় খুন হওয়া বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার মূর্তি তৈরি করেছেন বিশ্বজিৎ। মা দুর্গার হাতে দেওয়া হয়েছে ভারতের ম্যাপ। তার মাধ্যমেই বোঝানোর চেষ্টা করা হয়েছে ২০২৪ সালেও দেশ শাসনের দায়িত্ব নরেন্দ্র মোদীকে তুলে দিচ্ছেন মা দুর্গা।

ইডি তল্লাশিতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বিপুল টাকা। সেই ছবি সংবাদমাধ্যমে দৌলতে দেখেছিল রাজ্যবাসী। গতবছর অনেকটা তেমনই থিম গিয়েছিল কাঁকুরগাছির সরস্বতী ও কালীমাতা মন্দির পরিষদের পুজোয়। মণ্ডপে ৫০০ থেকে শুরু করে ২ হাজার টাকার নোটের বান্ডিল। যেদিকেই চোখ যায়, শুধু টাকা আর টাকা। নিয়োগ দুর্নীতিকাণ্ডে রাজ্যবাসীর চোখ কপালে তুলে দিয়েছিল জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার প্রায় ৫০ কোটি টাকার সেই ছবি। 

আরও পড়ুন

 

Advertisement

Advertisement