scorecardresearch
 

Duttapukur Blast : দত্তপুকুর বিস্ফোরণ কাণ্ডে CBI-NIA চেয়ে হাইকোর্টে মামলা BJP-র

দত্তপুকুর বিস্ফোরণের ঘটনায় এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ বিজেপি। সোমবার শুভেন্দু অধিকারী এবং রাজর্ষি লাহিড়ী দুটি মামলা করেন।

Advertisement
দত্তপুকুর বিস্ফোরণ দত্তপুকুর বিস্ফোরণ
হাইলাইটস
  • ত্তপুকুর বিস্ফোরণের ঘটনায় এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ বিজেপি
  • NIA ও CBI তদন্তের দাবি বিজেপির

দত্তপুকুর বিস্ফোরণের ঘটনায় এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ বিজেপি। সোমবার শুভেন্দু অধিকারী এবং রাজর্ষি লাহিড়ী দুটি মামলা করেন। দত্তপুকুকরে বিস্ফোরণ কাণ্ডে সিবিআই ও এনআইএ তদন্তের দাবিতে এই মামলা করা হয়। কাল অর্থাৎ মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে। 

শুভেন্দু অধিকারী এদিন সাংবাদিক সম্মেলনেও জানান, তাঁর তরফে কোর্টে মামলা করা হয়েছে। তিনি জানান, 'সেকশন৩/৪ থাকলে তবেই NIA হয়। এখানে কেন্দ্রীয় সরকার সরাসরি এনআইএ তদন্ত আরোপ করতে পারে না। আজ সকালেই আমরা হাইকোর্টে PIL করেছি। গ্রহণ করেছেন প্রধান বিচারপতি। আগামিকাল সম্ভবত মামলার শুনানি। আশা করছি NIA-র হাতে এই মামলা যাবে।'

রাজ্যের বিরোধী দলনেতার আরও দাবি, দত্তপুকুরে RDX ব্যবহার করা হয়েছে। তিনি আরও দাবি করেন, 'এই কারখানা চালাত যারা, তারা সকলে তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত। আজ একটু পরেই বিজেপির ৩০-৪০ জন MLA যাবে জানার পরেই গ্রেফতারের উদ্যোগ নেওয়া হয়েছে। স্থানীয়রাই তো জানিয়েছে, এই অভিযুক্ত শফিক আলি তৃণমূলের সঙ্গে জড়িত।' 

আরও পড়ুন

রবিবার সকালে বাজি কারখানার বিস্ফোরণে কেঁপে ওঠে উত্তর ২৪ পরগনা জেলার দত্তপুকুরের মোচপোল গ্রাম। স্থানীয় সূত্রে খবর, বারাসত থেকেও এই বিস্ফোরণের শব্দ শোনা যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত এই বিস্ফোরণে এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। আহতও হয়েছেন অনেকে। তাঁরা হাসপাতালে ভর্তি। ঘটনার তদন্ত শুরু হয়েছে রাজ্য প্রশাসনের তরফে। 

 

Advertisement