scorecardresearch
 

Eid Weather : ইদের দিন বাংলায় বৃষ্টি, কোন জেলা কখন ভিজবে? আপডেট

আবহাওয়ার খবর। ইদের দিন রাজ্যে ব়ষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে।

Advertisement
Weather Weather
হাইলাইটস
  • ইদের দিন বাংলায় বৃষ্টি
  • কোন জেলা কখন ভিজবে?

আবহাওয়ার খবর। ইদের দিন রাজ্যে ব়ষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। কোন কোন জেলায় হতে পারে বৃষ্টি? আসুন জেনে নিই। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, দুই মেদিনীপুরে এবং দুই ২৪ পরগনায় ইদের দিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে দুই এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ এক পশলা বৃষ্টি হতে পারে। বাকি পশ্চিমাঞ্চল-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে শুষ্ক এবং উষ্ণ আবহাওয়া থাকবে। তবে সমুদ্র উপকূলবর্তী জেলায় আর্দ্রতা বেশি থাকবে। তার জেরে গরম অনুভূত হবে। আবার দক্ষিণ ২৪ পরগনা লাগোয়া কলকাতার শহরতলি এলাকাতে খুব সামান্য বৃষ্টি হলেও হতে পারে। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, পশ্চিমের জেলার তাপমাত্রা আগামী ৪৮ ঘন্টায় আরও ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে। অর্থাৎ চলতি সপ্তাহেই পৌঁছাতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। গাঙ্গেয় দক্ষিণবঙ্গে তাপমাত্রা তার তুলনায় কিছুটা কম থাকবে। তাপমাত্রা ঘোরাফেরা করবে ৩৬ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। তবে পারদ চড়বে পয়লা বৈশাখের পর। আবহাওয়া দফতরের তরফে আগেই জানানো হয়েছিল, এপ্রিল মাসেই তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করতে পারে। সেই পূর্বাভাসই বহাল থাকবে।  

আরও পড়ুন

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গে বৃষ্টি এখনও বহাল থাকবে। ইদের দিনেও বজ্রবিদ্যুৎ-সহ ভিজতে পারে পার্বত্য জেলাগুলো। ডুয়ার্স হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বাকি জেলাগুলো হল মালদা ও দুই দিনাজপুর। 

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, কোথাও কোথাও বজ্রপাতের আশঙ্কা রয়েছে। দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনা। একইসঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইবে। শুক্রবার থেকে আবহাওয়ার উন্নতি। বৃষ্টির সম্ভাবনা কম। গরম ও শুষ্ক আবহাওয়া। 

Advertisement


 

Advertisement