scorecardresearch
 

সিভিক ভলান্টিয়ার সাজল পুলিশ আধিকারিক! প্রতারণা ৪৮ লক্ষ টাকার

মঙ্গলবারই শহরে ভুয়ো আপিএস-এর সন্ধান মিলেছিল। এবার খোঁজ পাওয়া গেল জাল পুলিশ চক্রের। সম্প্রতি ৪ ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল পুলিশের খাতায়। যারা নিজেদের উচ্চপদস্থ পুলিশ আধিকারিক পরিচয় দিয়ে টাকা তুলছিল। সেই ঘটনার তদন্তে নেমেই এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
 শহরে এবার খোঁজ মিলল জাল পুলিশ চক্রের শহরে এবার খোঁজ মিলল জাল পুলিশ চক্রের
হাইলাইটস
  • শহরে এবার খোঁজ মিলল জাল পুলিশ চক্রের
  • উচ্চপদস্থ পুলিশ আধিকারিক সেজে প্রতারণা
  • ইতিমধ্যে চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ

মঙ্গলবারই শহরে ভুয়ো আপিএস-এর সন্ধান মিলেছিল। এবার খোঁজ পাওয়া গেল জাল পুলিশ চক্রের। সম্প্রতি ৪ ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল পুলিশের খাতায়। যারা নিজেদের উচ্চপদস্থ পুলিশ আধিকারিক পরিচয় দিয়ে টাকা তুলছিল। সেই ঘটনার তদন্তে নেমেই এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। জানা যাচ্ছে, ধৃত যুবক  প্রাক্তন সিভিক ভলান্টিয়ার। নিজেকে উচ্চপদস্থ পুলিশ আধিকারিক পরিচয় দিত সে। এই পরিচয় ঠিকাদারের কাছ থেকে ৪৮ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল।

রাজদেও সিং নামে এক ঠিকাদারের অভিযোগের ভিত্তিতেই গোটা ঘটনার পর্দা ফাঁস হয়েছে। ওই ব্যক্তি চলতি মাসেই  চারুমার্কেট থানায় অভিযোগ দায়ের করেন। চারজনের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ আনেন ওই ঠিকাদার। সেই অভিযোগের ভিত্তিতে লালবাজারের গোয়েন্দা বিভাগ সুমন ভৌমিক নামে এক  যুবককে গ্রেফতার করে। সুমন অতীতে বিধাননগর পুসিশে সিভিক ভলান্টিয়ার হিসাবে দায়িত্ব পালন করেছে। 

জানা যাচ্ছে, এই জাল পুলিশ চক্রের সঙ্গে জড়িতরা নিজেদের এসআই, অতিরিক্ত ডেপুটি কমিশনারের মতো পদাধিকারী হিসেবে পরিচয় দিত। এমনকি  বিধাননগর কমিশনারেটের একটি দরপত্র পাইয়ে দেওয়ার নাম করে ৪৮ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল অভিযোগকারী ঠিকাদারের থেকে। কিন্তু পরে রাজদেও জানতে পারেন ওই দরপত্রই ভুয়ো। । ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। 

জেরায়   ধৃত বিধাননগর কমিশনারেটের প্রাক্তন সিভিক ভলান্টিয়ার সুমন জানিয়েছে, কাজ চলে যাওয়ার পর থেকে এভাবে প্রতারণা করছিল সে। ধৃতের কাছ থেকে দুটি মোবাইল, দুটি ল্যাপটপ এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত কিছু নথিপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। সুমনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০ বি, ৪২০, ৪১৯, ৪৬৭, ৪৬৮, ৪৭১ ধারায় মামলা রুজু হয়েছে।
 

 

Advertisement
Advertisement