scorecardresearch
 

Heavy Rain Till 22 July: সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস, কোন জেলায় কবে? বড় আপডেট

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ ওড়িশার নিম্নচাপটি ক্রমশ সরে মধ্যপ্রদেশ এলাকায় অবস্থান করছে। মৌসুমী অক্ষরেখা বাংলা থেকে আরও দূরে চলে গিয়েছে।

Advertisement
আবহাওয়ার পূর্বাভাস আবহাওয়ার পূর্বাভাস
হাইলাইটস
  • ১৯ জুলাই, শুক্রবার নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে।
  • নিম্নচাপ তৈরি হবে উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায়।

আগামী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের বিস্তৃত এলাকায় বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টির পরিমাণ  কমবে বৃহস্পতিবার। পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও কলকাতায় বৃষ্টির সম্ভাবনা। ১৯ জুলাই থেকে আবহাওয়ার পরিবর্তন দেখা যাবে। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাগুলিতে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ ওড়িশার নিম্নচাপটি ক্রমশ সরে মধ্যপ্রদেশ এলাকায় অবস্থান করছে। মৌসুমী অক্ষরেখা বাংলা থেকে আরও দূরে চলে গিয়েছে। মৌসুমী অক্ষরেখা বুধবার দুপুরে গোপালপুরের উপর দিয়ে বিস্তৃত রয়েছে মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত। সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।

১৯ জুলাই, শুক্রবার নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। নিম্নচাপ তৈরি হবে উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায়। এটি উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা সংলগ্ন উপকূলে অবস্থান করবে। রবিবার ও সোমবার নিম্নচাপের প্রভাব বাড়বে। দক্ষিণ দিকে ঝুঁকে থাকায় ওড়িশায় বেশি বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন

শুক্রবার পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বিস্তৃত বৃষ্টির সম্ভাবনা। শনিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের কালিম্পং এবং জলপাইগুড়িতে।

২১ জুলাই রবিবার দক্ষিণবঙ্গের উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বিস্তৃত এলাকায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা।


উত্তরবঙ্গে আবহাওয়ার আপডেট 

বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৭ থেকে ১৯ জুলাই বিস্তৃত বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। শনিবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। তা চলবে সোমবার পর্যন্ত। রবিবার থেকে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Advertisement

Advertisement