scorecardresearch
 

HOLI 2024: দোলের রং-পিচকারি, মুখোশ কিনবেন? রইল কলকাতার সেরা এই ৫ বাজারের দরদাম 

সাউন্ড বক্সে দোলের গান বাজতে শুরু করেছে আজ, শনিবার থেকেই। বিভিন্ন শহরের রাস্তায় আলপনা, বসন্তবরণের অনুষ্ঠান শুরু হয়েছে। দোল উৎসবে সাজো সাজো রব কলকাতা জুড়ে। তার সঙ্গে রাস্তার ধারে অস্থায়ী দোকানে আবির, পিচকিরি, রঙিন টুপি উৎসবে জুড়েছে আনন্দ।

Advertisement
দোলের পসরা সাজিয়ে এক দোকানি। ছবি-পিটিআই দোলের পসরা সাজিয়ে এক দোকানি। ছবি-পিটিআই
হাইলাইটস
  • সাউন্ড বক্সে দোলের গান বাজতে শুরু করেছে আজ, শনিবার থেকেই।
  • বিভিন্ন শহরের রাস্তায় আলপনা, বসন্তবরণের অনুষ্ঠান শুরু হয়েছে।

সাউন্ড বক্সে দোলের গান বাজতে শুরু করেছে আজ, শনিবার থেকেই। বিভিন্ন শহরের রাস্তায় আলপনা, বসন্তবরণের অনুষ্ঠান শুরু হয়েছে। দোল উৎসবে সাজো সাজো রব কলকাতা জুড়ে। তার সঙ্গে রাস্তার ধারে অস্থায়ী দোকানে আবির, পিচকিরি, রঙিন টুপি উৎসবে জুড়েছে আনন্দ। শহরের ব্যবসায়ীদের দাবি, আবির, রঙের ভাল চাহিদা রয়েছে এ বছর। কলকাতার একাধির বাজারে বিক্রি হচ্ছে দোলের উপকরণ। জেনে নিন কোন বাজারে কী মিলছে, সেসবের দামই বা কত। 

হাতিবাগান
দোলে চুলকে ক্ষতির হাত থেকে বাঁচাতে অনেকেই পরচুলা ব্যবহার করে থাকেন। অনেকেই রং বেরঙের পরচুলা পরে রং খেলেন। তাঁদের জন্য সেরা ঠিকানা হাতিবাগান। স্টার থিয়েটারকে আপনার বাঁদিকে রেখে, আপনি যদি হেঁদুয়ার দিকে সোজা হাঁটা দেন, আপনি বিধান সরণির এলাকায় পৌঁছে যাবেন যেখানে প্রচুর রংয়ের স্টল রয়েছে। বহু রঙের মালিঙ্গা পরচুলা থেকে শুরু করে নিয়ন-রঙের চুল পর্যন্ত, আপনি এখানে সবচেয়ে মজাদার পরচুলা পাবেন। আপনি যদি আপনার আসল চুলগুলিকে স্টাইলে ঢেকে রাখার পরিকল্পনা করেন তবে এই উইগগুলি একটি নিখুঁত ত্রাণকর্তা। আপনার শৈলী চয়ন করুন এবং দর কষাকষি করতে ভুলবেন না! এছাড়াও, আপনি বাচ্চাদের জন্য মজাদার মুখোশ এবং কিছু বিশাল সানগ্লাসও পাবেন। দাম শুরু হচ্ছে ১০০ টাকা থেকে।

ভবানীপুর
ভবানীপুরের যদুবাবুর বাজারেও বসেছে প্রচুর স্টল। এখানে প্রচুর পিচকারি রয়েছে। আপনার বাড়িতে বাচ্চা থাকলে তার জন্য কিনতে পারেন পিচকারি। পিচকারিতে এবার রয়েছে অ্যাস্ট্রো-ওয়াটার বন্দুক। এছাড়াও রয়েছে স্পাইডারম্যান থিমযুক্ত ব্যাক-মাউন্টেড ওয়াটার গানও। পিচকারিতে সুপারহিরো থেকে কার্টুন চরিত্র পর্যন্ত বিভিন্ন থিম রয়েছে। রয়েছে রঙিন বিভিন্ন ধোঁয়ার ক্যান। যা খুলে দিয়ে রিলস বানানো এখন বেশ ট্রেন্ডিং। পিচকারি ৩০০ টাকার মধ্যে। রঙিন ফগের ক্যান ৫০ টাকা করে।

আরও পড়ুন

Advertisement

গড়িয়াহাট বাজার
আপনি যদি আনন্দমেলা থেকে সোজা গড়িয়াহাট মার্কেটে যান, আপনি সত্যেন্দ্র দশকর্মা ভাণ্ডারকে দেখতে পাবেন, যা নার্সারির বিপরীতে। বিভিন্ন ধরণের রং থেকে শুরু করে একটি বিশেষ ২-ইন-১ রঙের বিভিন্ন ধরণের মুখোশের সেট, গরিলা, শিয়াল মিলবে। রঙিন প্লাস্টিকের টুপিও এখানে পাওয়া যায়। টু-ইনওয়ান রঙের দাম ৫০ টাকা। পুরো রঙের গিফট হ্যাম্পারের দাম ৫০০ টাকা। পিচকারি ২০০ টাকা। সানগ্লাস, টুপি, মুখোশের দাম ৫০ থেকে ২০০ টাকার মধ্যে।

 লেক মল
আপনি যদি লেক মলের আগে সিগন্যাল থেকে লেক রোডে বাঁ দিকে মোড় নেন, আপনি এই হোলিতে আপনার প্রয়োজনীয় সমস্ত জিনিস সহ রাস্তায় অনেকগুলি দোকান দেখতে পাবেন। সকাল ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত দোকানগুলো খোলা থাকে। এই দোকানে মালিঙ্গা থেকে জওয়ান এবং বিভিন্ন রঙের লম্বা ও ছোট পরচুলা পাওয়া যায়। চমৎকার ডিজাইনের হোলি টি-শার্ট মিলছে এখানে। টি-শার্টের দাম ১৫০ থেকে ২৫০ টাকা।

এছাড়াও বড়বাজার এলাকার ক্যানিং স্ট্রিটেও প্রতিবছরের মতো এবছরও রঙের পসরা নিয়ে বসেছেন বহু বিক্রেতা। কলকাতার অন্য জায়গার তুলনায় এখানে রঙের দাম অপেক্ষাকৃত কম। তবে কেনার আগে দরদাম করতে ভুলবেন না।

 

Advertisement