scorecardresearch
 

Abhishek Banerjee Latest News: 'পরীক্ষার জন্য ডেকেছে'.., CBI-সমন নিয়ে কী ট্যুইট অভিষেকের?

কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কাল তলব করেছে সিবিআই। বেলা ১১টায় নিজাম প্যালেসে তাঁকে হাজির হতে বলা হয়েছে। সিবিআই-র সমনে তিনি হাজিরা দেবেন বলে জানিয়ে ট্যুইট করেছেন অভিষেক।

Advertisement
হাইলাইটস
  • জনসংযোগ যাত্রা বন্ধ করে আজই রাতে কলকাতায় ফিরছেন অভিষেক
  • ২২ মে থেকে ফের যাত্রা শুরু করবেন তিনি

কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কাল তলব করেছে সিবিআই। বেলা ১১টায় নিজাম প্যালেসে তাঁকে হাজির হতে বলা হয়েছে। সিবিআই-র সমনে তিনি হাজিরা দেবেন বলে জানিয়ে ট্যুইট করেছেন অভিষেক। জানা যাচ্ছে, জনসংযোগ যাত্রা বন্ধ করে আজই রাতে কলকাতায় ফিরছেন অভিষেক। ২২ মে থেকে ফের বাঁকুড়ার সোনামুখী থেকে যাত্রা শুরু করবেন তিনি।

সিবিআই-র সমনের চিঠির ছবি পোস্ট করে অভিষেক ট্যুইটে লেখেন, 'আগামীকাল ২০ তারিখে পরীক্ষার জন্য তাঁদের সামনে হাজির হওয়ার জন্য সিবিআইয়ের কাছ থেকে একটি সমন পেয়েছি আমি। একদিনের আগাম নোটিশ না দেওয়া সত্ত্বেও আমি সমন মেনে চলব। তদন্তের সময় আমি আমার সার্বিক সহযোগিতা করব।' পরের ট্যুইটে তৃণমূল নেতা বলেন, 'আমার জনসংযোগ যাত্রা ২২ মে আবার শুরু হবে বাঁকুড়ার সেই জায়গা থেকে যেখানে আমি আজ থামলাম। এই ঘটনাগুলি দ্বারা হতাশ না হয়ে আমি আরও বেশি আত্মত্যাগ, উদ্যোগ এবং প্রতিশ্রুতি দিয়ে পশ্চিমবঙ্গের জনগণের সেবা করার চেষ্টা করব।'

আরও পড়ুন: Abhishek Banerjee CBI Notice: অভিষেককে সিবিআই নোটিস, শনিবার ১১টায় হাজিরার নির্দেশ

নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কুন্তল ঘোষের একটি চিঠি সংক্রান্ত মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন অভিষেক ও কুন্তলকে ডেকে জেরা করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন অভিষেক। শীর্ষ আদালতের নির্দেশে প্রথমে স্থগিতাদেশ হলেও পরে সেই স্থগিতাদেশ তুলে নেওয়া হয়। পরে ওই মামলাটির এজলাস বদল হয়। তবে বিচারপতি অমৃতা সিনহার নতুন এজলাসেও স্বস্তি পাননি অভিষেক। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় বহাল রাখেন বিচারপতি অমৃতা সিনহা। জানিয়ে দেন, চাইলে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি ও সিবিআই। সেই সঙ্গে ২৫ লক্ষ টাকা জরিমানাও করা হয় তাঁকে।

Advertisement

 

Advertisement