scorecardresearch
 

রেশন দুর্নীতি মামলা: পুরভোটে টিকিট পেলাম না কেন? জ্যোতিপ্রিয়-ঘনিষ্ঠতা নিয়ে প্রশ্ন শঙ্করের

জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়েকে চিনতাম না। যদি জ্যোতিপ্রিয়র সঙ্গে সুসম্পর্কই হত, তবে পুরসভা ভোটে টিকিট পেলাম না কেন? সোমবার পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিলেন শঙ্কর আঢ্য।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়েকে চিনতাম না। যদি জ্যোতিপ্রিয়র সঙ্গে সুসম্পর্কই হত, তবে পুরসভা ভোটে টিকিট পেলাম না কেন?
  • সোমবার পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিলেন শঙ্কর আঢ্য। রেশন দুর্নীতি মামলা ইডির হাতে গ্রেফতার হন শঙ্কর আঢ্য।
  • তাঁর সঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিক ও তার মেয়ের বোঝাপড়ার দাবি তুলেছেন তদন্তকারীরা। 

জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়েকে চিনতাম না। যদি জ্যোতিপ্রিয়র সঙ্গে সুসম্পর্কই হত, তবে পুরসভা ভোটে টিকিট পেলাম না কেন? সোমবার পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিলেন শঙ্কর আঢ্য। রেশন দুর্নীতি মামলা ইডির হাতে গ্রেফতার হন শঙ্কর আঢ্য। তাঁর সঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিক ও তার মেয়ের বোঝাপড়ার দাবি তুলেছেন তদন্তকারীরা। 

সোমবার বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যকে স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকা ESI হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সল্টলেক অধিদপ্তর থেকে বের হওয়ার সময় শঙ্কর আঢ্য সাংবাদিকদের জানান, 'আমি জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়েকে চিনতাম না।'

এরপরেই তিনি প্রশ্ন তোলেন, 'যদি তাঁর সঙ্গে সুসম্পর্ক হত, তাহলে তাঁকে মিউনিসিপ্যালিটি  ইলেকশনের টিকিট দেওয়া হল না কেন?' এর পাশাপাশি তাঁর দাবি, জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে তাঁর কখনও আর্থিক লেনদেন হয়নি।

প্রসঙ্গত শঙ্কর আঢ্যের স্ত্রী দাবি করেছিলেন, জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে অন্য সকলের মতো শঙ্করেরও যোগাযোগ ছিল। রাজনীতির সূত্রেই যোগাযোগ। জেলার উন্নয়ন নিয়েই শঙ্করের প্রাক্তন খাদ্যমন্ত্রীর সঙ্গে কথা হত। কিন্তু রেশন দুর্নীতির সঙ্গে শঙ্করের কোনও যোগাযোগ নেই বলে দাবি করেন তিনি। 

আরও পড়ুন

গত সপ্তাহে শুক্রবার শঙ্কর আঢ্যর বাড়িতে পৌঁছে যান ইডি অধিকারিকরা। দিনভর চলে জিজ্ঞাসাবাদ। তারপর শুক্রবার মধ্যরাতে শঙ্কর আঢ্যকে গ্রেফতার করে ইডি। বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন শঙ্কর আঢ্য।

ইডির দাবি, শঙ্কর আঢ্যের একাধিক সংস্থা রয়েছে। শঙ্কর এবং তাঁর পরিবারের বিদেশি মুদ্রা বিনিময় ব্যবসা, অর্থলগ্নি সংস্থাও ছিল বলে জানিয়েছে ইডি। আপাতত সেই সংস্থাগুলির আর্থিক লেনদেন খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Advertisement