scorecardresearch
 

Indian Railways: রথে দিঘা-পুরী যাওয়ার স্পেশাল ট্রেন রেলের, কবে-কখন ছাড়বে?

Indian Railways: পুরীতে ভিড় লেগে থাকবে ভ্রমণপিপাসু বাঙালির। দিঘাতেও কেমন ভিড় হয় না এই সময়ে। ফলে যাত্রীদের জন্য এই সময়ে বিশেষ ঘোষণা করল ভারতীয় রেল। দক্ষিণ-পূর্ব রেল চালু করছে রথ যাত্রা স্পেশাল ট্রেন। হাওড়ার শালিমার থেকে আগামী ২৯ ও ৩০ শে জুন দুই জোড়া  স্পেশাল ট্রেনের ঘোষণা করল রেল। 

স্পেশাল ট্রেনের নাম ঘোষণা স্পেশাল ট্রেনের নাম ঘোষণা
হাইলাইটস
  • রথে দিঘা-পুরী যাওয়ার স্পেশাল ট্রেন রেলের,
  • কবে-কখন ছাড়বে?
  • জানুন বিস্তারিত তথ্য

Indian Railways: বছরের ১২ মাসই বাঙালির পরিচিত ঘুরতে যাওয়ার জায়গাগুলোর মধ্যে অন্যতম হল পুরী এবং দিঘা। দিন কয়েক পরেই রথ যাত্রা। ফলে পুরীতে ভিড় লেগে থাকবে ভ্রমণপিপাসু বাঙালির। দিঘাতেও কেমন ভিড় হয় না এই সময়ে। ফলে যাত্রীদের জন্য এই সময়ে বিশেষ ঘোষণা করল ভারতীয় রেল। দক্ষিণ-পূর্ব রেল চালু করছে রথ যাত্রা স্পেশাল ট্রেন। হাওড়ার শালিমার থেকে আগামী ২৯ ও ৩০ শে জুন দুই জোড়া  স্পেশাল ট্রেনের ঘোষণা করল রেল। 

পুরীতে স্পেশাল ট্রেন

শালিমার - পুরী স্পেশাল ট্রেনটি আগামী ২৯ তারিখে রাত্রি ৯ টা ৪০ মিনিটে শালিমার থেকে যাত্রা করবে। পরের দিন সকাল ৭ টায় পুরীর স্টেশনে পৌঁছবে ট্রেনটি। ওই দিনই রাত্রি ১১ টা ৫ মিনিটে পুরী থেকে রওনা দিয়ে পরের দিন সকাল ৯ টা ৩০ মিনিটে শালিমার স্টেশনে এসে পৌঁছবে ট্রেনটি। ট্রেনটিতে ১টি বাতানকুল ২ টায়ার, ২টি বাতানকুল ৩ টায়ার ও ১১টি স্লিপার ক্লাস ও ৬ টি সাধারণ দ্বিতীয় শ্রেণীর কোচ থাকবে। অপরদিকে আরেকটি শালিমার-পুরী স্পেশাল ২৯ তারিখ দুপুর ১ টা ৪৫ মিনিটে শালিমার থেকে যাত্রা করবে। ওই দিন রাত্রি ১০ টা ৩০ মিনিটে পুরী স্টেশনে পৌঁছবে। পরের দিন ভোর ৫ টা ৩০ মিনিটে পুরী থেকে যাত্রা করে ওই দিন দুপুর ২ টা ৫০ মিনিটে শালিমার স্টেশনে পৌঁছবে। ট্রেনটিতে ২টি বাতানকুল চেয়ার কার, ১২ টি চেয়ার কার ও ২টি সাধারণ দ্বিতীয় শ্রেণীর কামরা থাকবে।

দিঘার জন্য ট্রেন

এরই পাশাপাশি দীঘা যাওয়ার জন্য দু জোড়া স্পেশাল ট্রেন চালু করেছে দক্ষিণ-পূর্ব রেল। চলতি মাসের ২৩ ও ২৪ তারিখে সাতরাগাছি - দীঘা স্পেশাল ট্রেন চালু করবে দক্ষিণ-পূর্ব রেল। ২৩ তারিখ সাতরাগাছি থেকে সকাল ৮ টা ১০ মিনিটে ছেড়ে বেলা ১১ টা ৪৫ মিনিটে দীঘা পৌঁছবে ট্রেনটি। ওই দিনই দীঘা - সাতরাগাছি স্পেশাল দুপুর ১ টা ৩০ মিনিটে দীঘা থেকে রওনা দিয়ে বিকেল ৪ টা ৫০ মিনিটে সাতরাগাছি পৌঁছবে ট্রেনটি। এই স্পেশাল ট্রেনটি উলুবেড়িয়া, বাগনান, মেছেদা, তমলুক ও কাথি স্টেশনে দাঁড়াবে। ফলে রথ যাত্রার আগে এই বিশেষ ট্রেনগুলির জন্য স্বাভাবিক ভাবেই উপকার হবে পর্যটকদের।