scorecardresearch
 

Jadavpur Clash : যাদবপুরে TMCP-র রাজন্যার জামা ছেঁড়ার অভিযোগ; পাল্টা আক্রমণ AISA-SFI-র

যাদবপুরে তুলকালাম। মেইন হস্টেলে ছাত্র মৃত্যুর প্রতিবাদে যাদবপুরে অরবিন্দ ভবনের সামনে একটি জেনারেল বডি মিটিংয়ের ডাক দেওয়া হয়। সেখানে জড়ো হন SFI, AISA-র মতো ছাত্র সংগঠন-সহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-ছাত্রী ও নন টিচিং স্টাফরা।

Advertisement
ঘটনাস্থলের ছবি ঘটনাস্থলের ছবি
হাইলাইটস
  • যাদবপুরে TMCP-র রাজন্যার জামা ছেঁড়ার অভিযোগ
  • অভিযোগ ওড়াল AISA-SFI

যাদবপুরে তুলকালাম। মেইন হস্টেলে ছাত্র মৃত্যুর প্রতিবাদে যাদবপুরে অরবিন্দ ভবনের সামনে একটি জেনারেল বডি মিটিংয়ের ডাক দেওয়া হয়। সেখানে জড়ো হন SFI, AISA-র মতো ছাত্র সংগঠন-সহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-ছাত্রী ও নন টিচিং স্টাফরা। আর তখনই সেখানে হাজির হয় তৃণমূল ছাত্র পরিষদের বেশ কয়েকজন। তখনই বাম ছাত্র সংগঠনের সঙ্গে হাতাহাতি হয় তৃণমূল ছাত্র পরিষদের।  

বিশ্ববিদ্যালয়ের তরফে জানা যায়, সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রী সহ অন্যরা। সেখানেই ছাত্র মৃত্যুর প্রতিবাদে ডেপুটেশন দিতে আসে তৃণমূল ছাত্র পরিষদ। আর তাই নিয়েই দুই পক্ষের মধ্যে প্রথমে বচসা ও পরে হাতাহাতি শুরু হয়। যার জেরে দুই পক্ষের ৩ জন আহত হন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। 

ছাত্র সংগঠন AISA-র দাবি, জিবি চলাকালীন হঠাৎই তৃণমূলের ছাত্র পরিষদের বহিরাগতরা বিশ্ববিদ্যালয় চত্বরে উপস্থিত হয়ে শ্লোগান দিতে শুরু করে। তাঁদের প্ররোচনাও দেয়। তবে তাঁদের তরফে সেই প্ররোচনায় পা দেওয়া হয়নি। তৃণমূল ছাত্র পরিষদর যে অভিযোগ করছে তা মিথ্যে। এই নিয়ে AISA-র যাদবপুরের সম্পাদক বর্ষা বড়াল বলেন, 'আমাদের জিবি শান্তিপূর্ণভাবে চলছিল। সেখানে একাধিক বাম ছাত্র সংগঠন উপস্থিত ছিল। কিন্তু তৃণমূল ছাত্র পরিষদের সেখানে বহিরাগতদের নিয়ে এসে আমাদের উদ্দেশে বাজে মন্তব্য করে। আমরা ব্যারিকেড করে দাঁড়িয়েছিলাম। ওরা প্ররোচনা দিচ্ছিল। কিন্ত আমরা তাতে পা দিইনি। তারপরও ওরা মিথ্যে অভিযোগ করছে। ওদের কারও গায়ে হাত তোলা হয়নি। আর আমাদের মনে হয়, যারা নিজেদের স্বাধীন বলে দাবি করে মিডিয়ার সামনে কথা বলছে, তাঁদের রাজ্য সরকারের তরফে মদত দেওয়া হচ্ছে। কারণ, বারবার তাঁরা অসত্য কথা বললেও পুলিশ তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য ডাকছে না।' 

আরও পড়ুন

এদিকে SFI-র রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য বলেন, 'আজ সকালেই হাইকোর্টে তৃণমূল আবেদন করে যাতে কোনও বহিরাগত বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে না পারে। তবে তা অমান্য করল তৃণমূল নিজেই। ওদের উপর কোনও হামলা হয়নি। সেখনে হাজারখানেক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। তৃণমূল রাজন্যার উপর হামলার যে অভিযোগ করছে তা মিথ্যে। তবে তৃণমূলের এটা জেনে রাখা দরকার, যাদবপুরের ছাত্র-ছাত্রীরা সচেতন। তৃণমূল ইচ্ছে করলেই মিথ্যে অভিযোগ করে বাম সংগঠনগুলোকে দুর্বল করতে পারবে না। আর আমাদেরও একজন কর্মী জখম হয়েছেন। তিনি হাসপাতালে ভর্তি। ' 

Advertisement

তৃণমূলের তরফে যদিও জানানো হয়, রাজন্যা ও আরও একজন হাসপাতালে ভর্তি। রাজন্যার জামা ছিঁড়ে দেওয়া হয়েছে। আরও একজন আহত। গোটা ঘটনা থানায় জানিয়ে অভিযোগ দায়ের করা হবে। 

 

Advertisement